বাংলা নিউজ > বায়োস্কোপ > Raj Kundra: পর্নকাণ্ডে রাজ কুন্দ্রার আগাম জামিনের আর্জি খারিজ করল বম্বে হাই কোর্ট
রাজ কুন্দ্রা (ফাইল ছবি) (PTI)
রাজ কুন্দ্রা (ফাইল ছবি) (PTI)

Raj Kundra: পর্নকাণ্ডে রাজ কুন্দ্রার আগাম জামিনের আর্জি খারিজ করল বম্বে হাই কোর্ট

  • তবে রাজ কুন্দ্রার রক্ষাকবচের মেয়াদ চার সপ্তাহ বাড়িয়ে দিয়েছে আদালত। 

২০২০ সালের পর্ন ফিল্ম ব়্যাকেট কাণ্ডে রাজ কুন্দ্রা, পুনম পাণ্ডে ও শার্লিন চোপড়ার আগাম জামিনের আবেদন খারিজ করল বম্বে হাই কোর্ট। অপর একটি পর্নকাণ্ডে গত জুলাই মাসে গ্রেফতার হয়েছিলেন শিল্পা শেট্টির স্বামী, পরবর্তী সময়ে সেপ্টেম্বর মাসে জামিনে মুক্তি পান রাজ। 

বৃহস্পতিবার বিচারপতি এন সাম্ব্রে কুন্দ্রা, পুনম পাণ্ডে, শার্লিন চোপড়া-সহ পর্নকাণ্ডের মোট ৬ অভিযুক্তের আগাম জামিনের আর্জি না-মঞ্জুর করেছেন। তবে আগামী চার সপ্তাহ তাঁদের বিরুদ্ধে কোনওরকম শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না, এমনটা জানিয়েছে কোর্ট। 

এই রায়ের বিরুদ্ধে ফের আবেদন জানাবে অভিযুক্তরা জানিয়েছেন তাঁদের এক কৌঁসুলি সুদীপ পাসবোলা। অন্যদিকে বিচারপতি সাম্ব্রে কেবলমাত্র রায়ের মূল অংশটুকুই জানিয়েছেন, জামিন খারিজের কারণ বিস্তারিতভাবে পরবর্তী সময়ে প্রকাশ্যে আনা হবে।  

ভারতীয় দণ্ডবিধির ২৯২,২৯৩ (অশ্লীল ভিডিয়ো বিক্রি) এবং আইটি আইনের ৬৬ই, ৬৭,৬৭এ ধারায় মামলা রুজু করা হয়েছিল রাজ কু্ন্দ্রার বিরুদ্ধে। আগাম জামিনের আবেদনপত্রে আইনজীবী প্রাশান্ত পাটিল এবং স্বপ্নিল আম্ব্রে মারফত রাজ জানান, তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাঁকে ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করছে সাইবার সেল। রাজের আইনজীবীরা আদালতে সওয়াল-জবাব পর্বে জানান, রাজ কুন্দ্রার বিরুদ্ধে কোনওরকম তথ্যপ্রমাণ নেই পুলিশের হাতে।

রাজের আইনজীবীরা বলেন, আইটি আইনের ৬৭ এবং ৬৭এ ধারাটি রাজ কুন্দ্রার উপর আরোপ করা অনুচিত কারণ হটশট অ্যাপে তৈরি ওই সব ভিডিয়োতে সরাসরি কোনও যৌন মিলন দেখানো হয়নি তাই আইটি অ্যাক্টের ৬৭ -এ ধারা যোগ করা কোনওভাবেই বাঞ্ছনীয় নয়। রাজ কুন্দ্রা কোনওভাবেই ওই সকল কনটেন্ট তৈরির সঙ্গে সরাসরি যুক্ত নন। তিনি বলেন, হতে পারে, ‘ওই ভিডিয়ো গুলো ইরোটিক (যৌন উদ্দীপক) কিন্তু সেখানে কোনওরকম যৌন মিলন বা সম্পর্ক দেখানো হয়নি’।

হটশটস অ্যাপের যে ভিডিয়োগুলি নিয়ে বিতর্ক চলছে সেগুলো যখন তৈরি হয়েছিল বা আপলোড করা হয়েছিল সেই সময় রাজ কুন্দ্রা ওই অ্যাপের দায়িত্বে ছিলেন না বলে দাবি করেন তাঁর আইনজীবী। আর্মসপ্রাইম প্রাইভেট লিমিটেড (হটশটস-এর নির্মাতা কোম্পানি)-এর ডিরেক্টর পদে রাজ যোগ দেন ফেব্রুয়ারি ২০১৯-এ, এরপর ডিসেম্বর মাসে তিনি দায়িত্ব ছেড়ে দেন।  তবুও এই সব দলিল কাজে এল না, রাজ কুন্দ্রাকে আগাম জামিন দিল না হাই কোর্ট। 

বন্ধ করুন