বাংলা নিউজ > বায়োস্কোপ > Sameer Wankhede-Shah Rukh Khan: সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে নিষেধ, আদালতের নির্দেশে সমীরের লড়াই কি আরও কঠিন হল

Sameer Wankhede-Shah Rukh Khan: সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে নিষেধ, আদালতের নির্দেশে সমীরের লড়াই কি আরও কঠিন হল

সমীর ওয়াংখেড়ে

Sameer Wankhede-Shah Rukh Khan: আদালতের তরফে বেশ কয়েকটি শর্ত আরোপ করা হল। এতে কি আরও কঠিন হয়ে গেল সমীর ওয়াংখেড়ের লড়াই?

আরিয়ান খান মাদক মামলায় ঘুষ চাওয়ার অভিযোগ উঠেছে NCB-র প্রাক্তন আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। সেই মামলায় সমীরের অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ ৮ জুন পর্যন্ত বাড়িয়ে দিল বম্বে হাইকোর্ট। তবে বম্বে হাইকোর্টে বিচারপতি অভয় আহুজা এবং এমএম সাথয়ের অবকাশকালীন বেঞ্চ সমীরের সামনে বেশ কিছু শর্ত রেখেছে।

কী সেই শর্তগুলি?

সেগুলির মধ্যে রয়েছে, ১) হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও মাধ্যমে ব্যবহার হওয়া নথি, যা কি না পিটিশন বা তদন্তের বিষয়বস্তু, তা কোনওভাবেই প্রকাশ করা যাবে না। ২) প্রেস বিবৃতি দেওয়া যাবে না। ৩) তিনি কোনও ভাবেই কোনও প্রমাণ যেন লোপাটের চেষ্টা না করেন।

শুধু তাই নয়, এই শর্তগুলি মেনে আদালতে একটি হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সমীর ওয়াংখেড়েকে। প্রসঙ্গত, আরিয়ান খান মাদক মামলায় শাহরুখ খানের সঙ্গে হোয়াটসঅ্যাপ কথোপকথন সামনে আনেন সমীর ওয়াংখেড়ে। আর সে কারণেই আদালত তাঁর উপর এই শর্তগুলি চাপিয়েছে। এর আগে আদালত ওয়াংখেড়ের আচরণে অসন্তুষ্ট হয়েছিল। বোম্বে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তাঁকে বলে, ‘বিষয়টি যখন বিচারাধীন, তখন চ্যাটগুলি প্রকাশ করার দরকার কী ছিল? আপনি যখন নিজেই এই আদালতের দ্বারস্থ হয়েছেন, তখন আপনি সংবাদমাধ্যমের কাছে কেন গেলেন?’ 

এদিকে সিবিআই পক্ষের আইনজীবী অবশ্য ওয়াংখেড়েকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ না দেওয়ার পক্ষে সওয়াল করেন। তবে উভয়পক্ষের যুক্তি শুনে ১৯ মে পর্যন্ত দেওয়া অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ ৮ জুন পর্যন্ত বাড়ানো হয়।

প্রসঙ্গত, সিবিআই সমীর ওয়াংখেড়ে বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৭ (ঘুষ), ৭এ (বেআইনি উপায়ে সরকারী কর্মচারীকে প্রভাবিত করার অযাচিত সুবিধা) এবং ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র) এবং ৩৮৮-সহ দুর্নীতি প্রতিরোধ আইনের ১২ (প্ররোচনা) নম্বর ধারায় এফআইআর দায়ের করে।

সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে আরিয়ান খান মাদক মামলায় ঘুষ চাওয়ার অভিযোগ রয়েছে। অভিযোগ তিনি আরিয়ানের নাম সরাতে শাহরুখের থেকে প্রথমে ২৫ কোটি, পরে ১৮ কোটি টাকা দাবি করেন। এই মামলায় গত রবিবার, ২১ মে সিবিআই দফতরে গিয়েছিলেন সমীর। এদিন তাঁকে দ্বিতীয়বারের জন্য জিজ্ঞাসাবাদ করা হয়। এর আগে গত শনিবার, ২০ মে টানা ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

 

বায়োস্কোপ খবর

Latest News

পরপর ২ ম্যাচে একই ভুল করে আউট হন পন্ত,বিরক্তি চাপতে পারেননি কোহলি, দিয়েছেন বকুনি শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: অজিদের বিরুদ্ধে টস হারলেন রোহিত, দলে ফিরলেন স্টার্ক টসে জিতল Australia , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী NEET বন্ধ করে রাজ্যের হাতে তুলে দিন মেডিক্যাল এন্ট্রান্স, মোদীকে চিঠি মমতার IPL-এ ঝড় তুলে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকলেন রিয়ান-অভিষেকরা, দেখুন স্কোয়াড মুসলিম জামাইবাবুতে আপত্তি? বোন সোনাক্ষীর বিয়েতে অনুপস্থিত ২ দাদা, মুখ খুললেন লব

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.