বাংলা নিউজ > বায়োস্কোপ > বি আর চোপড়ার ২৫ হাজার স্কোয়্যার ফুটের মুম্বই জুহুর বাংলো, বিক্রি হল ১৮৩ কোটিতে!
বি আর চোপড়ার মুম্বইয়ের বাড়ি বিক্রি হয়ে গেল

বি আর চোপড়ার ২৫ হাজার স্কোয়্যার ফুটের মুম্বই জুহুর বাংলো, বিক্রি হল ১৮৩ কোটিতে!

  • আর কে স্টুডিয়োর মতই দশা বি আর চোপড়ার বাংলোর! জানা গিয়েছে, পরিচালকের এই বাংলো আবাসিক প্রকল্প হিসাবে তৈরি হওয়ার পরিকল্পনা রয়েছে।

বলিউডের বিখ্যাত চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক বি আর চোপড়া। আর কে স্টুডিয়োর মতই পরিণতি হল বলিউডের বিখ্যাত পরিচালক বি আর চোপড়ার বাংলোর। মুম্বইয়ের জুহুতে অবস্থিত ২৫০০০ স্কোয়্যার ফুটের এই বাংলো প্রায় এক একর জমির উপর তৈরি। বিক্রি হয়ে গেল ১৮৩ কোটি টাকায়। 

রিপোর্ট অনুযায়ী, একজন রিয়েল এস্টেট ডেভেলপার, রবি চোপড়ার স্ত্রী তথা বি আর চোপড়ার পুত্রবধূ রেনু চোপড়ার কাছ থেকে এই বাংলোটি কিনেছেন। ২০০৮ সালে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বি আর চোপড়া। চলচ্চিত্র নির্মাতা, ধুল কা ফুল (১৯৫৯), ওয়াক্ত (১৯৬৫, নয়া দৌড় (১৯৫৭), কানুন (১৯৫৮), হামরাজ (১৯৬৭), ইনসাফ কা তারাজু (১৯৮০) এবং নিকাহ (১৯৮২)-র মতো ছবি তৈরি করেছিলেন। 

ইকোনমিক টাইমসের এক প্রতিবেদন অনুসারে, বিআর চোপড়ার বাংলোটি ২৫,০০০ বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত ছিল, প্রযোজকের পারিবারিক বাড়ি। কে রাহেজা কর্পোরেশন ১৮২.৭৬ কোটি টাকায় কিনেছে বাড়িটি। চুক্তি নিবন্ধনের জন্য কোম্পানিটি প্রায় ১১ কোটি টাকার স্ট্যাম্প ডিউটি ​​দিয়েছে। 

কে রাহেজা কর্প রেণু চোপড়ার কাছ থেকে সম্পত্তি কিনেছে, যিনি বি আর চোপড়ার পুত্রবধূ এবং প্রয়াত পরিচালক রবি চোপড়ার স্ত্রী। জানা গিয়েছে, পরিচালকের এই বাংলো আবাসিক প্রকল্প হিসাবে তৈরি করার পরিকল্পনা রয়েছে। বাড়িটি সি প্রিন্সেস হোটেলের বিপরীতে। এক সময় এখান থেকে বি আর চোপড়া তাঁর ব্যবসা পরিচালনা করতেন।

১৯১৪ সালের ২২ এপ্রিল অবিভক্ত পঞ্জাবে জন্মগ্রহণ করেছিলেন বলদেব রাজ চোপড়া। চলচ্চিত্রের প্রতি প্রচণ্ড আগ্রহ ছিল তাঁর। একজন চলচ্চিত্র সাংবাদিক হিসাবে পেশা জীবনের শুরু। দেশভাগের পর তিনি দিল্লি, তারপর মুম্বই পাড়ি দেন। সিনে হেরাল্ড জার্নালের জন্য ফিল্ম রিভিউ লিখে তিনি তাঁর কর্মজীবন শুরু করেন।

১৯৪৯ সালে তিনি তাঁর প্রথম চলচ্চিত্র ‘কারওয়াত’ তৈরি করেন। ফ্লপ হয়েছিল সেই ছবি। ১৯৫১ সালে ‘আফসানা’ ছবিতে প্রযোজক ও পরিচালক হিসেবে তাঁর ভাগ্য ফিরে আসে। বক্স অফিসে দারুণ হিট করেছিল সেই ছবি। ১৯৫৫ সালে, নিজস্ব প্রোডাকশন হাউস বি আর ফিল্মস তৈরি করেন তিনি। এই প্রোডাকশন হাউসের জন্য তাঁর প্রথম সিনেমা 'নয়া দৌড়' দারুণ সফল হয়েছিল।

বন্ধ করুন