বাংলা নিউজ > বায়োস্কোপ > সন্তানদের যৌথ কাস্টডি পেলেন ব্র্যাড পিট, বিচারকের বিরুদ্ধে অভিযোগ অ্যাঞ্জেলিনার
ক্ষুদ্ধ জোলি  (AP)
ক্ষুদ্ধ জোলি  (AP)

সন্তানদের যৌথ কাস্টডি পেলেন ব্র্যাড পিট, বিচারকের বিরুদ্ধে অভিযোগ অ্যাঞ্জেলিনার

সন্তানদের কাস্টডি মামলায় বিচারককে নিশানায় নেওয়ার পরেই সন্তানদের দেখভালের যৌথ দায়িত্ব পেলেন পিট। 

ডিভোর্সের পরেও 'ব্র্যাঞ্জেলিনা' সম্পর্কের তিক্ততা নিয়ে চর্চা থামছে না। হলিউডের এই প্রাক্তন দম্পতির আপতত আদালতের চক্কর কাটছেন সন্তানদের কাস্টডির মামলায়। আর সেই নিয়েই নয়া বিতর্ক এবার দানা বাঁধল। মামলার দায়িত্বে থাকা বিচরককে জোলি নিশানায় নিতেই সন্তানদের যৌথ কাস্টডি পেলেন ব্র্যাড পিট।

অভিনেত্রীর বিস্ফোরক অভিযোগ সন্তানদের সুনিশ্চিত ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় প্রমাণ-সাক্ষ্য শুনতে অস্বীকার করেছেন বিচারক জন ওডারকার্ক। সেই কারণে তাঁর কাস্টডি মামলা থেকে ওই বিচারকের অপসারণ চেয়ে আদালতের দ্বারস্থও হন তিনি। তবে সেই বিচারক ইতিমধ্যেই ব্র্যাড পিটকে সন্তানদের যৌথ কাস্টডি সঁপে দিলেন। কিন্তু হাল ছাড়তে না-রাজ অ্যাঞ্জেলিনা।

দু-বছর আগে (২০১৯-এর এপ্রিল) বিবাহবিচ্ছেদ হয় এই জুটির। দীর্ঘ দাম্পত্য জীবনে তিন সন্তানের জন্ম দিয়েছেন অ্যাঞ্জেলিনা, অন্যদিকে তিন জনকে দত্তক নিয়েছিলেন এই দম্পতি। সবমিলিয়ে মোট ছয় সন্তানের বাবা-মা তাঁরা। বিচ্ছেদ নিশ্চিত হলেও সন্তানের দায়িত্ব কে পাবেন সেই নিয়ে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁরা। 

ক্যালিফোর্নিয়ার স্থানীয় আদালতে এই মর্মে আবেদন জানান জোলি। অভিনেত্রীর আইনজীবী কথায়, অ্যাঞ্জেলিনার সন্তানদের স্বাস্থ্য,সুরক্ষা এবং ভবিষ্যতের সঙ্গে জড়িয়ে থাকা জরুরি তথ্য-প্রমাণ এড়িয়ে যাচ্ছেন বিচারক। তবে ঠিক কোন ধরণের প্রমাণ নিয়ে কথা বলছেন তিনি, সে ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য মেলেনি। 

ছয় সন্তানের মা অ্যাঞ্জেলিনা
ছয় সন্তানের মা অ্যাঞ্জেলিনা

অ্যাঞ্জেলিনা জোলির দাবি ক্যালিফোর্নিয়া কোর্টের কোড মানেনি বিচারক। সে দেশের নিয়ম বলছে, কাস্টডির মামলায় যদি কোনও পক্ষের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ থাকে তবে সন্তানদের সুরক্ষিত থাকার বিষয়টি যেন জোর দেওয়া হয়। ব্র্যাডের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন জোলি, যদিও এখনও পর্যন্ত তা প্রমাণ করা যায়নি। এ ছাড়া ১৪ বছরের ঊর্ধ্বে কোনও সন্তানের ব্যক্তিগত ইচ্ছে-অনিচ্ছাকেও মান্যতা দেওয়ার কথা সেদেশের  কোড অনুযায়ী। এই দম্পতির তিন সন্তান (প্যাক্স, জ়াহারা ও শিলো) এখন টিনএজার। কিন্তু তাদের কারুর মতামত শুনছে না আদালত, অভিযোগ অ্যাঞ্জেলিনার। 

যদিও অ্যাঞ্জেলিনার অভিযোগ উড়িয়ে ব্র্যাড পিটের আইনজীবী বলছে, গত ছয়-মাস ধরে স্বচ্ছতার সঙ্গেই এই মামলার শুনানি চালিয়েছেন বিচারক। এই ব্যাপারে এখনও কোনও মন্তব্য করেননি ব্র্যাড পিট। এই কাস্টডি মামলার জল কতদূর গড়ায়, সেইদিকেই তাকিয়ে ব্র্যাঞ্জেলিনার ভক্তরা। 

বন্ধ করুন