বাংলা নিউজ > বায়োস্কোপ > Brahmastra Box office Collection: ৭ দিনে ৩০০ কোটির ব্যবসা, তবুও ‘রালিয়া’র ছবিকে এখনই হিট বলা যাবে না
রণবীর-আলিয়া (PTI)

Brahmastra Box office Collection: ৭ দিনে ৩০০ কোটির ব্যবসা, তবুও ‘রালিয়া’র ছবিকে এখনই হিট বলা যাবে না

  • সাত নম্বর দিনে ‘ব্রহ্মাস্ত্র’র ঝুলিতে মাত্র ৯ কোটি! দিন দিন কমছে টিকিট বিক্রির হার, ভবিষ্যত খুব বেশি উজ্জ্বল নয় রণবীর-আলিয়ার ছবির। 

আয়ের গতি নিম্নমুখী, তবুও এক সপ্তাহে বক্স অফিসে ৩০০ কোটির গণ্ডি পার করে ফেলল ‘ব্রহ্মাস্ত্র’। শুক্রবার থেকে দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করল রণবীর-আলিয়ার ছবি। বৃহস্পতিবার পর্যন্ত আয়ের নিরিখে দেশের বক্স অফিসে এই ছবির গ্রস কালেকশন দাঁড়িয়েছে ২০০ কোটি, যদিও নেট কালেকশনের বিচারে এখন ১৭৫ কোটির অঙ্ক পার করেনি ধর্মা প্রোডাকশনের এই ছবি। অন্যদিকে বিশ্বব্যাপী বক্স অফিসে ৩০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে এই ছবি।

‘ব্রহ্মাস্ত্র’-র কালেকশন নিয়ে সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করছেন করণ জোহর, আলিয়া ভাটরা। যদিও ট্রেড অ্যানালিস্টরা বলছেন অন্য কথা। শুক্রবার টুইট করে করণ জানান, ছবির গ্রস কালেকশন সারা বিশ্বে ৩০০ কোটি টাকা পার করেছে। তিনি লেখেন, ‘ভালোবাসা এবং আলোর জোরে গ্লোবাল বক্স অফিসে ১ নম্বরে! দ্বিতীয় সপ্তাহে পা দিচ্ছি অনেক কৃতজ্ঞতা এবং উত্তেজনার সঙ্গে’।

৯/১১ হামলার বর্ষপূর্তির জেরে গত সপ্তাহে ছিল না কোনও বিগ বাজেট হলিউড ছবির রিলিজ, সেইজন্যই ৩০০ কোটি আয়ের সুবাদে গ্লোবাল বক্স অফিসে এক নম্বর স্থান পেয়েছে এই হিন্দি ছবি।

Sacnilk এবং BoxOfficeIndia.com-এর তরফে পাওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার দেশের বক্স অফিসে দু অঙ্কের গণ্ডি পার করতে ব্যর্থ হয়েছে এই ছবি। ৭ নম্বর দিনে ‘ব্রহ্মাস্ত্র’র আয় ছিল ৯ কোটি টাকা। প্রত্যেক দিন ছবির টিকিট বিক্রির হার ১৫-২০% কমেছে, যা যথেষ্ট চিন্তার কারণ হওয়া উচিত প্রযোজক এবং ডিস্ট্রিবিউটারদের জন্য।

‘ব্রহ্মাস্ত্র’ ৩০০ কোটির ব্যবসা করলেও কেন এখনই এই ছবিকে হিট তকমা দেওয়া যাবে না? কারণ এই ছবি বিরাট স্কেলে তৈরি হয়েছে। ছবির বাজেট প্রায় ৪১০ কোটি, সঙ্গে প্রোমোশনের খরচ মেলাতে তা প্রায় ৬০০ কোটি ছুঁয়ে ফেলবে। এত বড়মাপে তৈরি একটি ছবির সাফল্য তাই নির্ভর করে বক্স অফিস কালেকশন নয়, প্রাপ্ত লভ্যাংশের উপর। তবে রণবীর-আলিয়ার কাছে আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত কমবেশি ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ থাকছে। ওইদিন মুক্তি পাচ্ছে সইফ-হৃতিকের ‘বিক্রম বেদা’ এবং ঐশ্বর্যর ‘পোন্নিয়ান সেলভান’ (Ponniyin Selvan)। ততদিন তেমন কোনও উল্লেখযোগ্য ছবি রিলিজ নেই দেশজুড়ে।

শুরুতে শিবা-ইশার প্রেম দিয়েই শুরু ‘ব্রহ্মাস্ত্র’, পরে সেটি মোড় নেয় শুভ বনাম অশুভ শক্তির লড়াইয়ে। ভিএফএক্সে মোড়া এই ছবির চিত্রনাট্যের বাঁধন বেশ আলগা, এমনটাই দাবি সমালোচকদের। রণবীর-আলিয়ার রসায়ন, দুর্দান্ত ভিএফএক্স এবং শাহরুখ খানের ক্যামিও- এই ছবির সেরা তিন পাওনা।

বন্ধ করুন