বাংলা নিউজ > বায়োস্কোপ > Brahmastra Box office Collection: ‘ব্রহ্মাস্ত্র’র টিকিট বিক্রি কমছে! ষষ্ঠ দিনে ‘রালিয়া’র ছবির ঝুলিতে কত কোটি?
ছবির প্রচারের ফাঁকে রণবীর-আলিয়া ও অয়ন  (PTI)

Brahmastra Box office Collection: ‘ব্রহ্মাস্ত্র’র টিকিট বিক্রি কমছে! ষষ্ঠ দিনে ‘রালিয়া’র ছবির ঝুলিতে কত কোটি?

  • Brahmastra Box office Collection: ষষ্ঠ দিন ঝুলিতে এল মাত্র ১০.৫ কোটি! রণবীর-আলিয়ার ছবির হাত ধরে বক্স অফিস খরা কাটলেও ‘ফ্লপ’ তকমা এড়াতে পারবে এই ছবি? 

দ্বিতীয় সপ্তাহের শুরু থেকে ব্রহ্মাস্ত্রর বক্স অফিস কালেকশনের গ্রাফ নিম্নমুখী। দু সংখ্যায় কামাই হলেও রণবীর-আলিয়ার ছবির টিকিট বিক্রির হার অনেকটাই কমেছে। বুধবার, মুক্তির ছ নম্বর সবভাষা মিলিয়ে ‘ব্রহ্মাস্ত্র’র ঝুলিতে এসেছে ১০.৫ কোটি টাকা। ট্রেড অন্যালিস্ট সুমিত কাদেল ‘ব্রহ্মাস্ত্র’র বক্স অফিস রিপোর্ট কার্ড শেয়ার করেছেন। পাশাপাশি প্রথম সপ্তাহে কত কোটিতে শেষ করবে এই ছবি, সেই সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি। 

গত রবিবার এই ছবি পকেটে পুরেছিল সর্বোচ্চ ৪০ কোটি টাকা। এরপর সপ্তাহের প্রথম দিন এই ছবির ঝুলিতে এসেছিল প্রায় ১৬ কোটি টাকা। সময়ের সঙ্গে সঙ্গে আয়ের অঙ্কটা কমছে। 

শুক্রবার- ৩১.৫০ কোটি+

শনিবার- ৩৭.৫ কোটি+

রবিবার- ৩৯.৫০ কোটি+

সোমবার- ১৬ কোটি+

মঙ্গলবার- ১২.৫ কোটি+

বুধবার- ১০.৫০ কোটি+

এই গতিতে এগোতে থাকলে প্রথম এক সপ্তাহে ‘ব্রহ্মাস্ত্র’ মোট ১৭৩ কোটি টাকা আয় করবে বলে মনে করছেন বক্স অফিসে বিশেষজ্ঞ সুমিত। বিশ্বব্যাপী বক্স অফিসে ইতিমধ্যেই ২২৫ কোটির গণ্ডি পার করেছে এই ছবি। গত ৯ই সেপ্টেম্বর হিন্দি, তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষাতেও মুক্তি পেয়েছে এই ছবি। রণবীর-আলিয়া ছাড়া এই ছবিতে দেখা মিলেছে অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায়ের। শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনও ক্যামিও চরিত্রে দর্শন দিয়েছেন। ৪০০ কোটির বাজেটে তৈরি এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছেন করণ জোহর। 

এই ছবির বক্স অফিস কালেকশন নিয়ে ঘাপলা করছেন করণ জোহর। এমন অভিযোগ বারবার তুলছেন কঙ্গনা। বুধবারও ইনস্টাগ্রাম স্টোরিতে AndhraBoxOffice.com-এর একটি স্ক্রিনশট শেয়ার করেন অভিনেত্রী। সেখানে উল্লেখ করা হয়েছে এই ছবির বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশন ২৪৬ কোটি, কিন্তু এটা ‘ব্রহ্মাস্ত্র’-এর মতো বিগ বাজেট ছবির জন্য যথেষ্ট নয়। লাভ-ক্ষতির হিসাবে অনেকখানি পিছিয়ে রয়েছে এই ছবি। ওই টুইট শেয়ার করে কঙ্গনা লেখেন, ‘মাত্র ১৪৪ কোটি আয় করবার পরই এই ছবিকে হিটের তকমা দেওয়া হচ্ছে, ছবির বাজেট যেখানে ৬৫০ কোটি। ঠিক এইভাবেই মুভি মাফিয়ারা ঠিক করে কোনও ছবি সম্পর্কে জনতার দৃষ্টিভঙ্গি কেমন হবে। তাঁরা ঠিক করে কোন ছবিটা হিট হবে আর কোনটা ফ্লপ, সেখানে সেই ছবির কালেকশন, লাভের হিসাবের কোনও মূল্য নেই। তাঁরা ঠিক করে কোন ছবিটা নিয়ে মাতামাতি করা হবে, কাকে বয়কট করা। এখানেই তাঁদের পর্দা ফাঁস হয়ে যায়’।

এ কথা কোনওভাবেই অস্বীকার করবার জো নেই হিন্দি ছবির মরা গাঙে বান এনেছে ‘ব্রহ্মাস্ত্র’। ‘লাল সিং চড্ডা’, ‘পৃথ্বীরাজ’, ‘শামশেরা’র মতো ছবি মুখ থুবড়ে পরবার পর দর্শককে হলমুখী করেছে রণবীর-আলিয়ার এই ছবি। 

 

বন্ধ করুন