বাংলা নিউজ > বায়োস্কোপ > মন্দিরে নয়, দুর্গা পুজোর মণ্ডপে ঢুকেছে রণবীর ব্রহ্মাস্ত্র-তে, দাবি পরিচালক অয়নের
জুতো পরে মন্দিরে ঢোকেনি রণবীর, দাবি ব্রহ্মাস্ত্রর পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের। 

মন্দিরে নয়, দুর্গা পুজোর মণ্ডপে ঢুকেছে রণবীর ব্রহ্মাস্ত্র-তে, দাবি পরিচালক অয়নের

  • ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে রণবীরের জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজানো নিয়ে প্রথমবার মুখ খুললেন ছবির পরিচালক অয়ন মুখোপাধ্যায়। জানুন কী জানালেন এই বাঙালি পরিচালক। 

গত সপ্তাহেই মুক্তি পেয়েছিল ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ট্রেলার। আর তা নিয়ে মাতামাতি পড়ে যায় দর্শকদের মধ্যে। তবে, ট্রেলারের একটা দৃশ্য নিয়ে আপত্তি তুলেছে নেট-নাগরিকরা। শুধু তাই নয় হিন্দু ধর্মের অবমাননা করার অভিযোগও উঠেছে রণবীর কাপুর ও টিম ব্রহ্মাস্ত্রের উপরে। কারণ দেখা গিয়েছে জুতো পায়ে দিয়ে মন্দিরে প্রবেশ করছেন ঋষি কাপুর-পুত্র। বিতর্কের জল বেশ কিছুটা গড়ানোর পর তা নিয়ে মুখ খুললেন সিনেমার পরিচালক অয়ন মুখোপাধ্যায়।

‘ব্রহ্মাস্ত্র’-র ট্রেলারে দেখা গিয়েছিল জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজাচ্ছেন রণবীর। যেখানে লেখা আছে ‘দশেরা মহোৎসব’। ঘণ্টা, ফুলের মালা দিয়ে সাজানো হয়েছে গোটা জায়গা। আরও পড়ুন: ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলারে দীপিকাকে খুঁজে বের করল ভক্তরা ‘জল চরিত্রে’, দেখুন আপনিও

রবিবার ইনস্টাগ্রামে সিনেমার 4k ট্রেলার শেয়ার করেন অয়ন। সঙ্গে রণবীরের জুতো পরে মন্দিরে ঢোকা নিয়েও একটা লম্বা নোট ছড়েন তিনি। যেখানে লেখা হয়েছে, ‘আমাদের সম্প্রদায়ের অনেকেই রণবীরের জুতো পরে ঘণ্টা বাজানো নিয়ে আপত্তি তুলেছে। একজন নির্মাতা ও ঠাকুর-ভক্ত হিসেবে আমি ব্যাপারটা বুঝিয়ে দিতে চাই। আমাদের সিনেমায় রণবীর কোনও মন্দিরে ঢোকেনি, বরং ঢুকেছে এক দুর্গা পুজোর প্যান্ডেলে। আমার নিজের পরিবার গত ৭৫ বছর ধরে এরকম দুর্গাপুজোর আয়োজন করে আসছে। আমি নিজে ছোটবেলা থেকে পুজোর অংশ। আমার অভিজ্ঞতায়, প্যান্ডেলে যেই স্টেজে ঠাকুর রাখা থাকে, সেখানে ওঠার আগে জুটো খুলি। যারা যারা এই দৃশ্যটি দেখে মনে আঘাত পেয়েছেন, তাঁদের ভুল ভাঙাতে চাই আমি। কারণ ব্রহ্মাস্ত্র এমন এক ছবি যা ভারতের সংস্কৃতি, ঐতিহ্য এবং ইতিহাসকে শ্রদ্ধা জানিয়ে তৈরি। তাই আমি চাই এই অনুভবটা সকল ভারতীয়র মনে পৌঁছক।’

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ব্রহ্মাস্ত্র ছবিতে প্রথমবার একসঙ্গে কাজ করছেন রণবীর কাপুর আর আলিয়া ভাট। এছাড়াও রয়েছেন অমিতাভ বচ্চন, মৌনি রায়, নাগার্জুনা। ২০২২ সালের ৯ সেপ্টেম্বর ২ডি আর থ্রিডি-তে মুক্তি পাবে এই সিনেমা।

 

বন্ধ করুন