বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আবহে স্থগিত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
স্থগিত KIFF?

করোনা আবহে স্থগিত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

  • আয়োজক কমিটির প্রধান রাজ চক্রবর্তী, সদস্য পরমব্রত চট্টোপাধ্যায় করোনা পজিটিভ। 

করোনা সংক্রমণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তা সত্ত্বেও নির্ধারিত দিনেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা হওয়ার কথা ছিল। সেইমতো মঙ্গলবার সাংবাদিক বৈঠকও হয়েছিল শিশির মঞ্চে। শুক্রবার থেকেই কিফের ২৭তম এডিশন শুরু হওয়ার কথা ছিল। তবে বর্তমানে রাজ্যে করোনা পরিস্থিতির হাল বেহাল, তাই কার্যত বাধ্য হয়েই সাময়িকভাবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব স্থগিত রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। বুধবার আনুষ্ঠানিকভাবে নবান্নর তরফে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার রাতেই জানা যায়, চলচ্চিত্র উত্সব কমিটির প্রধান রাজ চক্রবর্তী সস্ত্রীক করোনা সংক্রমিত, এরপর বুধবার দুুপুরে করোনা পজিটিভ হওয়ার কথা জানান অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। ছবি উৎসবের অন্যতম কাণ্ডরী তিনি, গতকালের সাংবাদিক বৈঠকেও ইন্দ্রনীল সেন, অরিন্দম শীলদের সঙ্গে উপস্থিত ছিলেন পরম। তাঁর রিপোর্ট পজিটিভ আসার পর থেকেই জল্পনা শুরু হয় বাতিল হতে পারে ছবি উত্সব। সেই আশঙ্কায় সিলমোহর দিল রাজ্য। 

এদিন বিবৃতিতে বলা হয়েছে, ‘বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সবরকম সম্ভাবনার কথা বিচার করা হয়েছে। সিনে প্রেমী, সাধারণ নাগরিক, ছবি উত্সবের সঙ্গে যুক্ত বেশ কিছু সদস্যও এই মুহূর্তে করোনা আক্রান্ত। সবার সুরক্ষার কথা বিচার করে এই মুহূর্তে রাজ্য সরকার সাময়িকভাবে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব স্থগিত রাখবার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ৭ থেকে ১৫ই জানুয়ারি এই ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। খুব শীঘ্রই ছবি উত্সবের নতুন দিনক্ষণ জানানো হবে’। 

 

বন্ধ করুন