বাংলা নিউজ > বায়োস্কোপ > আসছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র হিন্দি রিমেক, ঋতাভরী কি থাকছেন সেই ছবিতে?
‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’
‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’

আসছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র হিন্দি রিমেক, ঋতাভরী কি থাকছেন সেই ছবিতে?

  • বলিউডে পারি দিচ্ছে মহিলা পুরোহিতের এই কাহিনি।

‘ইন্ডিয়ান প্যানোরামা ২০২০’-র তালিকায় স্থান করে নিয়েছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। ২০২০ সালের ৬ মার্চ মুক্তি পেয়েছিল উইনডোজ প্রোডাকশন হাউজের এই ছবি। শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের ঘরানার ছবি 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'-তে শবরীর চরিত্র এঁকেছিলেন পরিচালক অরিত্র মুখোপাধ্যায়। ছবিতে শবরীর চরিত্রে অভিনয় করেছিলেন ঋতাভরী চক্রবর্তী। সিনেমায় মহিলা পুরোহিতের ভূমিকায় দেখা মিলেছে তাঁর। এবার হিন্দি ভাষায় ছবির তৈরির পরিকল্পনা চলছে। 

বলিউড পরিচালকেদের মনে ধরেছে এই ছবি। হিন্দি ভাষায় তৈরি হবে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ সেই খবর নিশ্চিত করেছেন ছবির পরিচালক অরিত্র মুখোপাধ্যায় এবং প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। যদিও মহিলা চরিত্রে কী ঋতাভরী চক্রবর্তী করছেন? সেই বিষয় এখনো কোনও নিশ্চিত খবর নেই। উইন্ডোজ প্রোডাকশন হাউসের কর্ণধার প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের কথায়, চিত্রনাট্যের লেখালেখির কাজ চলছে। হিন্দি ভাষায় তৈরি হওয়ার জন্য গল্পের প্রেক্ষাপটের বদল হবে। ‘আরিয়া’ ওয়েবসিরিজের লেখিকা অনু সিং-ও কলকাতায় এসে কাজ করছেন এই চিত্রনাট্যের ওপর। গল্পের বাঙালিয়ানা বিষয়টা থাকবে না।

প্রযোজকের মতে, ভারতবর্ষে এখন যা চলছে, তার নিরিখে এই ধরনের ছবির প্রয়োজন রয়েছে। শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশ করা নিয়ে বিধিনিষেধ প্রণয়ন হয়েছে। তাই গোটা দেশের সামনে এই ছবি তুলে ধরাটা খুব প্রয়োজনীয়। ছবির পরিচালনায় দায়িত্ব কার কাঁধে? বাংলা ছবিটির পরিচালক অরিত্র মুখোপাধ্যায়? নাকি অরিত্র নিজে ছবির পরিচালনা করবেন? সেই বিষয় খোঁজ নিয়ে জানা যায়, এখনো সেগুলো কোনোটাই নিশ্চিত করা হয়নি। ক্যামেরার পিছনে যাঁরা ছিলেন, তারাই কাজ করবেন কিন্তু কার কাঁধে কী দায়িত্ব, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। তবে হিন্দিতে খানিকটা বদল আসবে ছবির। 

বন্ধ করুন