বাংলা নিউজ > বায়োস্কোপ > ব্যোমকেশ হত্যামঞ্চ: প্রথমবার ব্যোমকেশে পাওলি, প্রকাশ্যে ‘সুলোচনা’র ফার্স্ট লুক
 ‘সুলোচনা’ পাওলি দাম।

ব্যোমকেশ হত্যামঞ্চ: প্রথমবার ব্যোমকেশে পাওলি, প্রকাশ্যে ‘সুলোচনা’র ফার্স্ট লুক

  • 'ব্যোমকেশ হত্যামঞ্চ' সিরিজে পর্দায় ‘সুলোচনা’ হয়ে ধার দেবেন পাওলি দাম।

প্রথমবার ব্যোমকেশ সিরিজে অভিনেত্রী পাওলি দাম। আসছে ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’। ফের একবার আবির চট্টোপাধ্যায় এবং সোহিনী সরকারের জুটিকে পর্দায় দেখতে পাবেন দর্শক। অরিন্দম শীলের পরিচালনায় আসছে এই ব্যোমকেশ বক্সী ফ্র্যাঞ্চাইজি। আর এই সিরিজে এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পাওলিকে।

বহুমুখী এই অভিনেত্রী ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ ছবিতে সুলোচনার ভূমিকায় অভিনয় করেছেন। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অসমাপ্ত গল্প 'বিশুপাল বধ' গল্প অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। জোরকদমে চলছে ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’র শ্যুটিং। এই প্রথম ব্যোমকেশের একটা গোটা ছবির শ্য়ুটিং হচ্ছে কলকাতায়।

ব্যোমকেশ সিরিজে অভিনয়ের পাশাপাশি অরিন্দম শীলের সঙ্গেও এটি প্রথম কাজ পাওলির। পাওলি বিশু পালের অংশীদার হিসাবে তাঁদের থিয়েটার ট্রুপে দ্রৌপদীর চরিত্রে অভিনয় করছেন এই ছবিতে। সম্প্রতি অভিনেত্রী নিজের ইনস্টাগ্রামে 'ব্যোমকেশ হত্যামঞ্চ' থেকে তার চরিত্রের প্রথম লুক শেয়ার করেছেন। আরও পড়ুন: ফের ‘ব্যোমকেশ’ আবির, নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে আসছে ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’

পাওলি সম্পর্কে বলতে গিয়ে, অরিন্দম আগেই জানিয়েছিলেন, ‘পাওলি একজন পরিচালকের পছন্দের মতো অভিনেত্রী। তিনি চরিত্রকে অনায়াসে মেলে ধরতে পারেন। তাঁর মধ্যে অভিনয় করার অবিশ্বাস্য ক্ষিদে রয়েছে।’

পাওলি শুধুমাত্র বড় ব্যানারের সফল সিনেমাতেই মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তেমনটা নয়। বরং অপেক্ষাকৃত নতুন প্রতিভাবান পরিচালকদের সঙ্গেও ছোট ছোট ছবিতে কাজ করেছেন। পর্দায় যে কোনও শক্তিশালী চরিত্রকে মেলে ধরার প্রতিভা রয়েছে পাওলির।

ডিটেকটিভ থ্রিলারে আবিরকে ফের একবার দেখা যাবে ব্যোমকেশের ভূমিকায়। তাঁর স্ত্রী সত্যবতীর চরিত্রে অভিনয় করছেন সোহিনী সরকার। ১৯৭১ সালের নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে লেখা ‘ব্যোমকেশ হত্যামঞ্চ’র গল্প। একটি নাটকের মঞ্চ থেকে গল্পের শুরু। ভরা প্রেক্ষাগৃহে নাটকের মঞ্চে একটি খুন হয়। আর সেই খুনের নেপথ্যে কী লুকিয়ে রয়েছে? এরপরই মামলার গভীরে প্রবেশ করে ব্যোমকেশ। প্রেম, বিশ্বাসঘাতকতা, একে একে পুরোটা প্রকাশ্যে আসে। ব্যোমকেশের হাতে কীভাবে রহস্য উন্মোচন হবে, তা সমাধানই গল্পের মূল বিষয়।

‘ব্যোমকেশ হত্যামঞ্চ’ ছাড়াও পাওলির হাতে কৌশিক গঙ্গোপাধ্য়ায়ের ‘পালন’ এবং পরিচালক জুটি লীনা গঙ্গোপাধ্য়ায়-শৈবাল বন্দ্যোপাধ্য়ায়ের ‘খেলাঘর’-এর মতো ছবি রয়েছে।

বন্ধ করুন