বাংলা নিউজ > বায়োস্কোপ > সুপারফ্লপ ‘জিরো’-র চেয়েও পিছিয়ে ‘৮৩’, বক্স অফিসে ধুঁকছে রণবীর-দীপিকার ছবি!
বেহাল দশা ৮৩-র
বেহাল দশা ৮৩-র

সুপারফ্লপ ‘জিরো’-র চেয়েও পিছিয়ে ‘৮৩’, বক্স অফিসে ধুঁকছে রণবীর-দীপিকার ছবি!

  • বক্স অফিসে ব্যর্থ দীপবীর জুটির এই ছবি। ৫০ কোটি টাকা ক্ষতির মুখে পড়বেন ৮৩-র নির্মাতারা, আশঙ্কা বিশেষজ্ঞদের। 

এমনটা ঘটবে ‘৮৩’র সঙ্গে তা বোধহয় দুঃস্বপ্নেও কল্পনা করেনি কেউ! কিন্তু একেই বোধহয় বলে 'পাবলিকের মার'। দীপবীর জুটির ‘৮৩’ বক্স অফিসে বেশ কিছু রেকর্ড ভাঙবে এমনটাই আশা করেছিলেন বক্স অফিসে বিশেষজ্ঞরা, তবে মুক্তির পর থেকেই ধুঁকছে এই স্পোর্টস ড্রামা। ৯ দিনে মাত্র ৭৯.৪৬ কোটি টাকা আয় করেছে এই ছবি। বক্স অফিস ইন্ডিয়ার একটি পরিসংখ্যান বলছে এই ছবির টিকিটের চাহিদা নিতান্তই কম। প্রথম সপ্তাহে মেরে কেটে ৩৮ লক্ষ টিকিট বিক্রি হয়েছে এই ছবি। 

জানেন কি সেই সংখ্যাটা শাহরুখ খানের ‘জিরো’র থেকেও কম। বক্স অফিসে মুখ থুবড়ে পড়া শাহরুখ-অনুষ্কা-ক্যাটরিনার ‘জিরো’ ছবিরও প্রথম সপ্তাহে ৩৯ লক্ষ টিকিট বিক্রি হয়েছিল। হিন্দি ছবির বিচারে ‘৮৩’-র টিকিটের মূল্য খুব চড়া, সেটাও এই ছবির ব্যর্থতার আগুনে ঘি ঢেলেছে বলে মনে করছেন ট্রেড অ্যানালিস্টরা। অন্যদিকে টিকিট সস্তা হলে হয়ত ছবির কালেকশন আরও কম হত। 

২০০ কোটি বা তার বেশি বাজেটে তৈরি হিন্দি ছবির দর্শক সংখ্যা এক নজরে-

টাইগার জিন্দা হ্যায়- ৩.০৯ কোটি

পদ্মাবত- ২.৩৪ কোটি

ওয়ার- ২.১৬ কোটি

ভারত-  ১.৬১ কোটি

সূর্যবংশী- ১.২৫ কোটি (আনুমানিক)

ঠগস অফ হিন্দুস্তান- ১.১২ কোটি

জিরো- ৬৯ লক্ষ

৮৩- ৩৮ লক্ষ (এক সপ্তাহে)

(তথ্যসূত্র- বক্স অফিস ইন্ডিয়া)

করোনার জেরে দিল্লিতে আগেই তালাবন্ধ হয়েছে সিনেমা হল এর জেরেও খানিকটা খতির মুখে পড়েছে এই ছবি। বিশেষজ্ঞরা বলছে, সব মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকা লোকসান হতে পারে এই ছবির প্রযোজকদের। করোনার আবহে দীর্ঘদিন ধরে এই ছবির মুক্তি আটকে ছিল। ওটিটি প্ল্যাটফর্মে এই ছবির মুক্তিতে রাজি ছিল না প্রযোজনা সংস্থা, তবে থিয়েটারে ছক্কা হাঁকাতে ব্যর্থ এই ছবি। 

ভারতীয় ক্রিকেট দলের প্রথম বিশ্বকাপ জয়ের সোনালি ইতিহাস উঠে এসেছে পরিচালক কবীর খানের এই ছবিতে। কিন্তু এই প্রজন্মকে সেই ছবি টানলো কই? 

 

বন্ধ করুন