বাংলা নিউজ > বায়োস্কোপ > KBC 13: মুঘল সম্রাট আকবরকে নিয়ে করা এই প্রশ্নের উত্তর জানতেন না রাজস্থানের গীতা, তাই পাননি ৭ কোটি! আপনি জানেন?
আকবরকে নিয়ে করা এই ৭ কোটির প্রশ্নের জবাব জানতেন না ১ কোটির বিজেতা গীতা।
আকবরকে নিয়ে করা এই ৭ কোটির প্রশ্নের জবাব জানতেন না ১ কোটির বিজেতা গীতা।

KBC 13: মুঘল সম্রাট আকবরকে নিয়ে করা এই প্রশ্নের উত্তর জানতেন না রাজস্থানের গীতা, তাই পাননি ৭ কোটি! আপনি জানেন?

  • উত্তর জানতেন না। কোনও লাইফলাইন না বেঁচে থাকায়, ছাড়তে হল শো ১ কোটি নিয়ে।

কেবিসি-র ১৩ নম্বর সিজনর তৃতীয় কোটিপতি রাজস্থানের এক গৃহবধূ। যা চমকে দিয়েছে গোটা দেশকে। নিমেষে গোটা দেশের কাছে পরিচিত নাম হয়ে গিয়েছেন গীতা সিং গওর। তবে, দুঃখের বিষয় এবারেও অধরা রয়ে গেল ৭ কোটি। হিমানী বুন্দেলা, সাহিল আহিরওয়ালের পর তিনিও জবাব দিতে পারলেন না শেষ প্রশ্নের। আর কোনও লাইফলাইন না বেঁচে থাকায়, ছাড়তে হল শো ১ কোটি নিয়ে।

প্রশ্নটি হল--

এরমধ্যে কোনটা আকবরের তিন নাতির নাম নয়, যখন তাঁরা খ্রিস্টধর্ম গ্রহণ করেছিলেন, জেসুইট যাজকদের হাতে তুলে দেওয়ার পর। 

চারটে অপশনের মধ্যে ছিল--

ডন ফিলিপ, ডন হেনরিক, ডন কার্লোস, ডন ফ্রান্সিস্কো। সঠিক উত্তর ডন ফ্রান্সিসকো।

অমিতাভ হিন্দিতে বলেন, ‘এটা বিশ্বাস করা হয় জাহাঙ্গীর ছিলেন একজন নাস্তিক। তিনি তাঁর ভাইয়ের তিন সন্তানকে এক জেসুইট যাজকের হাতে তুলে দিয়েছিলেন। পরবর্তীতে তাঁদের ক্রস আর পর্তুগিজ পোশাক পরে দেখা গিয়েছিল আগ্রায়। তাঁদের নামও পরিবর্তন করে দেওয়া হয়। যদিও কিছুদিনের মধ্যে তাঁরা ফের ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন।’

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাত্কারে গীতা বলেছেন, গত ১৭ বছর ধরে কেবিসির জন্য চেষ্টা করেছেন তিনি। খুব অল্প বয়সে বিয়ে হয়ে যাওয়ার জন্য পড়াশোনা বন্ধ হয়ে গিয়েছিল তাঁর। ৩০ বছর বয়সে এসে তিনি ফের আইন নিয়ে নিয়ে পড়াশোনা শুরু করেন। কেবসিতে আসার স্বপ্ন তাঁর বরাবরের। সেই স্বপ্ন পূরণ করতে পেরে, অমিতাভের সাথে কৌন বনেগা ক্রড়োরপতি খেলার সুযোগ পেয়ে তিনি খুব খুশি।

বন্ধ করুন