বাংলা নিউজ > বায়োস্কোপ > কান যেন এক টুকরো রাজস্থান! ‘ঘুমর’ গানে নাচলেন দীপিকা,তামান্নারা, ভাইরাল ভিডিয়ো
নাচের তালে তালে (ANI)

কান যেন এক টুকরো রাজস্থান! ‘ঘুমর’ গানে নাচলেন দীপিকা,তামান্নারা, ভাইরাল ভিডিয়ো

  • কান চলচ্চিত্র উৎসবে ধরা পড়ল এক টুকরো রাজস্থান। মামে খানের লাইভ পারফরম্যান্সের মাঝে নেচে উঠলেন দীপিকা,তামান্নারা। 

ফ্রেঞ্চ রিভারার ধারে ধরা পড়ল এক টুকরো রাজস্থান। হ্যাঁ, সাত সমুদ্র তেরো নদী পারে ফ্রান্সের কান শহরকে কয়েক মুহূর্তের জন্য রাজস্থান বানিয়ে দিলেন দীপিকা পাড়ুকোন, তামান্না ভাটিয়া,ঊর্বশী রাউতেলারা। মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৭৫তম কান চলচ্চিত্র উৎসব। এই বছর এই ঐতিহ্যশালী ছবি উৎসবে বিশেষ সম্মান পেয়েছে ভারত। উৎসবের দ্বিতীয় দিন ইন্ডিয়ান প্যাভিলনের উদ্বোধনে ‘ঘুমর’ গানে নাচলেন বলি সুন্দরীরা। লাইভ গান গাইলেন রাজস্থানী লোকশিল্পী মামে খান। ঘুমরের সুর ভেসে বেড়ালো কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে।

অনুষ্ঠান চলাকালীন রাজস্থানের মাটির সোঁধা গন্ধ ম ম করল মামে খানের কন্ঠে। আর রুপোলি পর্দার ‘পদ্মাবতী’ পশ্চিমী পোশাক পরেই সবকিছু ভুলে ঘুমর গানে নাচতে শুরু করলেন। এই দেখে স্থির থাকতে পারেননি তামান্না, ঊর্বশী,পূজারা। উপস্থিত দর্শকরা করতালিতে ভরিয়ে দেন তাঁদেরকে।

চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে জুরি বোর্ডের সদস্য দীপিকা পাড়ুোন। কানে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে উচ্ছ্বসিত রণবীর ঘরণী। তাঁর কথায়,'আমরা মনে হয় আমাদের দেশে সেই প্রতিভা এবং সক্ষমতা রয়েছে, শুধু একটা উৎসাহের প্রয়োজন। আমার মনে হয় একদিন এমনও দিন আসবে, যখন ইন্ডিয়া কানে নয়, কান ইন্ডিয়াতে আসবে'।

এদিন কানে ‘দ্য ইন্ডিয়ান প্যাভিলিয়ন'-এর উদ্বোধন করেন কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর, সংগীত তারকা এআর রহমান, পরিচালক শেখর কাপুর, সিবিএফসি প্রধান প্রসূন যোশি। হাজির ছিলেন অভিনেতা আর মাধবন এবং নওয়াজউদ্দিন সিদ্দিকিও।

চলতি বছর ‘মার্চে ডু ফিল্ম’ অর্থাৎ কানের ফিল্ম মার্কেটে ‘কান্ট্রি অফ ওনার’-এর তকমা দেওয়া হয়েছে ভারতকে। এই মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে ভারতই প্রথম যে এমন তকমা পেল।

 

বন্ধ করুন