বাংলা নিউজ > বায়োস্কোপ > CBFC Member on Mamata Banerjee: ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মমতার সিদ্ধান্ত অগণতান্ত্রিক, মত সেন্সর বোর্ড সদস্যের

CBFC Member on Mamata Banerjee: ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মমতার সিদ্ধান্ত অগণতান্ত্রিক, মত সেন্সর বোর্ড সদস্যের

পশ্চিমবঙ্গে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সুদীপ্ত সেনের ছবি দ্য কেরালা স্টোরিকে

CBFC Member on Mamata Banerjee: পশ্চিমবঙ্গে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সুদীপ্ত সেনের ছবি দ্য কেরালা স্টোরিকে। এরপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। সিবিএফসির সদস্য বাণী ত্রিপাঠী গোটা বিষয় নিয়ে সরব হলেন, বললেন পশ্চিমবঙ্গ সরকার এভাবে একটা ছবির ভাগ্য নির্ধারণ করতে পারে না।

পশ্চিমবঙ্গে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সুদীপ্ত সেনের সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি দ্য কেরালা স্টোরিকে। ইতিমধ্যেই অনেকেই গোটা বিষয়ে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ বিরোধিতা করেছেন। কেউ আবার সপক্ষে সওয়াল করেছেন। ছবির প্রযোজক আইনের দ্বারস্থ হয়েছেন এই বিষয়ে। এবার সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের সদস্য এবং অভিনেতা বাণী ত্রিপাঠী পশ্চিমবঙ্গ সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানালেন। একটি সাক্ষাৎকারে বাণী বলেন, এটা দর্শকদের উপরেই ছাড়া উচিত। তাঁরা ছবিটা দেখবেন কী দেখবেন না, তাঁদের কেমন লাগছে সেটা তাঁদের উপরেই ছাড়া উচিত। তিনি সরকারের এই পদক্ষেপকে অগণতান্ত্রিক বলেও আখ্যা দেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি এই ছবির উপর নিষেধাজ্ঞা জারি করেছেন জরুরি ভিত্তিতে। তাঁর মতে এই ছবি উসকানিমূলক, রাজ্যে কোনও রকম অপ্রীতিকর হিংসা বা ঘৃণার ঘটনা যাতে না ঘটে এই ছবিকে কেন্দ্র করে তাই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

সুদীপ্ত সেনের এই ছবিতে দেখানো হয়েছে কীভাবে কেরালার একাধিক মহিলাকে জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করা হয়েছে এবং পরে তাঁদের আইসিস দলে নিয়োগ করা হয়েছে।

নিউজ ১৮-কে দেওয়া একটি সাক্ষাৎকারে বাণী জানান, 'উনি দর্শকদের গণতান্ত্রিক অধিকার খর্ব করছেন। আর এটা কিন্তু প্রকারান্তরে ছবির ভাগ্য নির্ধারণ করছে। উনি সেটা করতে পারেন না। আমিও সেটা করতে পারি না। এমনকি এই ছবির প্রযোজকও সেটা পারেন না। এটা একমাত্র ঠিক করতে পারেন দর্শকরা। তাঁরাই বলতে পারবেন চিত্রপরিচালক এই ছবির মাধ্যমে যেটা দেখাতে বা বোঝাতে চেয়েছেন সেটা তাঁদের কাছ পর্যন্ত পৌঁছেছে কিনা।'

তিনি আরও বলেন, 'সব ছবি আপনার চোখে জল আনবে এমনটা নয়। কিছু ভীষণ কঠিন সত্যকে সামনে আনে। কিন্তু ওই, দিনশেষে আমরা একটা ছবিকে কেবল মাত্র সার্টিফাই করতে পারি। সেটাই এই দেশের গণতান্ত্রিক নিয়ম মতে একমাত্র পথ। এখন সেটাও যদি এভাবে বিঘ্নিত হতে থাকে তাহলে ঈশ্বরই জানেন বাকিটা।'

তামিল নাড়ুর একাধিক সিঙ্গে স্ক্রিন থেকে এই ছবিকে সরিয়ে নেওয়া হয়েছে। যদিও কারণ হিসেবে বলা হয়েছে তেমন দর্শক হচ্ছে না।

এই ছবিটি গত ৫ মে মুক্তি পেয়েছে। এই ছবিটি রীতিমত দেশে রাজনৈতিক ঝড় তুলে দিয়েছে। এই ছবিতে আদা শর্মাকে দেখা যাচ্ছে। ছবিটির প্রযোজনা করেছেন বিপুল অমৃতলাল শাহর সানসাইন পিকচার্স।

বায়োস্কোপ খবর

Latest News

মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’?

Latest IPL News

সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.