বাড়ি > বায়োস্কোপ > রবির গানেই কবি প্রণাম সেলিনার, শ্রী'র সঙ্গে 'সজনি সজনি' গানে নাচলেন নায়িকা
সিজনস গ্রিটিংসে সেলিনা 
সিজনস গ্রিটিংসে সেলিনা 

রবির গানেই কবি প্রণাম সেলিনার, শ্রী'র সঙ্গে 'সজনি সজনি' গানে নাচলেন নায়িকা

  • শনিবার জিফাইভে মুক্তি পেতে চলেছে এই ডান্স ভিডিয়ো। 

রবীন্দ্রনাথ ঠাকুরের ভানুসিংহের পদাবলির ‘সজনি সজনি রাধিকা লো’ গানে নাচলেন সেলিনা জেটলি। রবীন্দ্রনাথের ১৫৯তম জন্মদিন উপলক্ষেই এই স্পেশ্যাল ট্রিবিউট টিম সিজনস গ্রিটিংসের। গত মাসেই জিফাইভে মুক্তি পেয়েছে পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের ছবি সিজনস গ্রিটিংস।সেই ছবিতে ব্যবহারও করা হয়েছে মৈথিলি ভাষায় লেখা রবীন্দ্রনাথের এই গান। তবে বিশ্বকবির জন্মবার্ষিকীর কথা মাথায় রেখেই এই স্পেশ্যাল ডান্স ভিডিয়ো সামনে আনছেন সেলিনা, যা ছবিতে দেখেনি দর্শকরা। 

এই ভিডিয়োর সিজিনস গ্রিটিংসের কো-স্টার শ্রী মুহুরি ঘটকের সঙ্গে সজনি সজনি গানে নাচতে দেখা যাবে সেলিনাকে। রবীন্দ্রনাথের এই গানের মিউজিক অ্যারেঞ্জ করেছেন শৈলেন্দ্র বর্মা। গানটি গেয়েছেন সায়নি পালিত।  শ্রীকৃষ্ণকে নিবেদন করা রবি ঠাকুরের এই কীর্তনে ধরা দেয় রাধিকার জন্য কৃষ্ণের আগমন-বার্তা।

পরিচালকের কথায়, 'ছবিতে সজনি সজনি গানটির সঙ্গে রবীন্দ্রনাথের অপর একটি গান সখী ভাবনা কাহারে বলের মিশেল আমরা তুলে ধরেছিলাম। সিনেমার ছন্দ মেনে সিনেমাটিক লেয়্যার তৈরির জন্যই তেমনটা করা হয়েছিল'। 

লকডাউনে আপতত অস্ট্রিয়ায় ঘরবন্দি সেলিনা। নায়িকার কথায়, গত দু সপ্তাহ ধরে আমি অস্ট্রিয়ায় বসে এই গানটা শুনছি, এবং আমার ছেলে আর্থার এই গানটার প্রেমে পড়ে গেছে। রাতে ঘুম পাড়ানোর জন্য এখন আমাকে আমার জার্মান পুত্রের জন্য রবীন্দ্রসঙ্গীত গাইতে হচ্ছে'।

 

প্রসঙ্গত, সেলিনা এবং শ্রী ঘটক মহুরি ছবির একটি প্রমোশ্যানাল মিউজিক ভিডিয়োর জন্য একটি ডান্স শ্যুট করেছিল। সেই অদেখা ভিডিয়োই প্রকাশ্যে আসতে চলেছে। পরিচালক অরিত্র দাসের কথায়, 'রবীন্দ্রনাথের সুবিশাল কর্মযজ্ঞের সেলিব্রেশন রবীন্দ্র জয়ন্তী।তাই এই সুযোগটা আমরা হাতছাড়া করতে চাইনি'। শনিবার, ৯ মে জিফাইভে মুক্তি পাবে এই নাচের ভিডিয়ো। 
 

‘সিজনস গ্রিটিংস’-এর মাধ্যমে ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন রামকমল। ছবিতে সেলিনা জেটলি ছাড়াও লিড রোলে অভিনয় করেছেন লিলেট দুবে। মূলত মা-মেয়ের সম্পর্কের প্রেক্ষাপটেই তৈরি হয়েছে এই ছবি। এর পাশাপাশি খুব সংবেদনশীলভাবে এলজিবিটিকিউ আন্দোলনের প্রসঙ্গটি টেনে এনেছেন পরিচালক। সমালোচকদের কাছে প্রশংসা কুড়িয়েছে এই ছবি। বিয়ে এবং মাতৃত্বকালীন ছুটির পর ‘সিজনস গ্রিটিংস’-এর সঙ্গেই কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করলেন সেলিনা।

 

বন্ধ করুন