বাংলা নিউজ > বায়োস্কোপ > Monkey Man Row: হিন্দুধর্ম নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা দিচ্ছে CBFC?

Monkey Man Row: হিন্দুধর্ম নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা দিচ্ছে CBFC?

হিন্দুত্ব নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা CBFC? (AP)

হিন্দুধর্ম ও ভারতের রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি দেব প্যাটেলের মাঙ্কি ম্যান ঘিরে বিতর্ক চরমে। ছবির মুক্তি আটকাতে চাইছে সেন্সর বোর্ড? বিস্ফোরক অভিযোগ! 

দেব প্যাটেল পরিচালিত বহুচর্চিত ছবি 'মাঙ্কি ম্যান'-কি আদেও ভারতে মুক্তি পাবে? এখনও অস্পষ্ট এই প্রশ্নের জবাব। দ্য হিন্দুর সর্বশেষ প্রতিবেদন অনুসারে, একটি সূত্র বলেছে যে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) উপদেষ্টা প্যানেলের জন্য ছবিটি প্রদর্শন না করে ‘আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ ঘোষণা না করেই এর মুক্তি আটকে রেখেছে’। 

দাবি, সিবিএফসি তাদের এক্সামিনেশন কমিটির জন্য সিনেমাটির স্ক্রিনিং এড়িয়ে গেছে। গত ১৯ এপ্রিল ভারতীয় প্রেক্ষাগৃহে এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। প্রযোজনা সংস্থা ইউনিভার্সাল স্টুডিও চলচ্চিত্রে বেশ কয়েকটি পরিবর্তন এনেছিল। ধর্ম ও রাজনীতির সরসারি যোগ রয়েছে, এমন সিন ছাঁটা হয়। এছাড়াও বেশ কিছু দৃশ্যে রাজনৈতিক ব্যানারে ব্যবহৃত রঙকে গেরুয়া থেকে লাল করা হয়। 

সিবিএফসি-র নিয়ম বলছে, কোনও চলচ্চিত্রকে পরীক্ষণ কমিটির কাছে পাঠানোর জন্য পাঁচ দিনের সময়সীমা রয়েছে। এই সময়সীমা মে মাসে পেরিয়ে গেলেও এখনও ছবিটির স্ক্রিনিং আয়োজন করা হয়নি রিভিউ কমিটির জন্য। 

মাঙ্কি ম্যান সম্পর্কে

একজন আন্ডারডগ স্ট্রিট ফাইটারের গল্প বলে মাঙ্কি ম্যান। যে ধীরে ধীরে গরীবের সুপারহিরো হয়ে ওঠে। দেবের চরিত্রটি শক্তিশালী ও ধনীদের বিরুদ্ধে লড়াই করে, যারা নিপীড়িতদের উপর অত্যাচার করে রুখে দাঁড়ায় তাঁদের বিরুদ্ধে। ছেলেবেলা থেকে মায়ের মুখে হনুমানের বীরগাথা শুনে বড় হয়েছে সে। শুনছে অশুভ শক্তির পরাজয়ের গল্প। কিন্তু বাস্তব অনেক বেশি রূঢ়। ধনীদের জ্বালানো আগুনে পুড়ে যখন মায়ের মৃত্যু হয়, ভুল ভাঙে তাঁর। প্রতিশোধের আগুনে পুড়ে কাটে তাঁর শৈশব। যৌবনে নিপীড়িত ও শক্তিহীনদের চ্যাম্পিয়ন হয়ে ওঠে সে মাঙ্কি ম্যানের মুখোশ পরে। কিন্তু শেষ পর্যন্ত নিজের বদলার কাহিনি পূরণ করতে পারবে সে? 

অশুভর বিরুদ্ধে শুভর জয় হবে? ‘স্লামডগ মিলিয়নিয়ার’ খ্যাত ভারতীয় বংশোদ্ভূত দেব প্যাটেল অভিনীত এবং পরিচালিত এই ছবির প্রেক্ষাপটও ভারত। এই ছবিতে দেখা মিলবে সিকান্দার খের, শর্ল্টো কোপলি, শোভিতা ধুলিপালা, মকরন্দ দেশপাণ্ডে, অশ্বিনী কালসেকরদের। ভারতে এই ছবির মুক্তি ঘিরে যত জটিলতা তৈরি হচ্ছে, বেআইনিভাবে এই ছবি ডাউনলোডের প্রবণতা ততই বাড়ছে। আন্তর্জাতিক স্তরে আগেই মুক্তি পেয়েছে মাঙ্কি ম্যান। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি প্রকাশ্যে না হলেও মনে মনে আমার মতকেই সমর্থন করেন সুকান্ত, দাবি শুভেন্দু অধিকারীর গম্ভীরের পছন্দেকেই সম্মতি! ৩ বছরের চুক্তিতে নায়ার, যুক্ত হবেন আরও দুই- রিপোর্ট লাথি মেরে বের করে দেওয়ার আগে খেলা ছাড়া উচিত! অবসর প্রসঙ্গে শামিকে বলেছিলেন ধোনি 'সত্যিই অনেকটা সময় লাগে...' হঠাৎ কী নিয়ে এমন লিখলেন ইমন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.