বাংলা নিউজ > বায়োস্কোপ > Chanchal Chowdhury: সৃজিতের ‘মৃণাল সেন’ হচ্ছেন চঞ্চল চৌধুরী? ‘পদাতিক’ নিয়ে সামনে এল বড় আপটেড

Chanchal Chowdhury: সৃজিতের ‘মৃণাল সেন’ হচ্ছেন চঞ্চল চৌধুরী? ‘পদাতিক’ নিয়ে সামনে এল বড় আপটেড

চঞ্চল চৌধুরীর কাছে গিয়েছে প্রস্তাব 

Chanchal Chowdhury as Mrinal Sen: ‘মৃণাল সেন’-এর বায়োপিকে অভিনয়ের জন্য সৃজিত প্রস্তাব দিয়েছেন ‘কারাগার’ অভিনেতাকে। চঞ্চল চৌধুরী জানালেন, ‘নিঁখুত ‘মৃণাল সেন’ হয়ে উঠতে পারলেই হ্যাঁ বলব’। 

চলতি বছর মৃণাল সেনের জন্মবার্ষিকীতে প্রয়াত পরিচালকের বায়োপিক ঘোষণা করেছিলেন সৃজিত মুখোপাধ্যায়। সেইসময় থেকেই সকলের মনে প্রশ্ন, পর্দায় কে হবেন ‘পদাতিক’ পরিচালক? অবশেষে জবাব মিলল। জানা গিয়েছে, ‘কারাগার’ খ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরীকে মৃণাল সেন হওয়ার প্রস্তাব দিয়েছেন সৃজিত।

গত কয়েক মাসে টলিউডে ‘চঞ্চল-হাওয়া’। কারাগারের সুবাদে এপারের দর্শক মনে আলাদাই জায়গা করে নিয়েছেন অভিনেতা। সামনেই মুক্তি পাচ্ছে ‘কারাগার’-এর দ্বিতীয় সিজন। তার আগেই সামনে এল এই তথ্য। যদিও টলিউডে আগেও কাজ করেছেন চঞ্চল চৌধুরী। ২০১০ সালে গৌতম ঘোষের 'মনের মানুষ'-এ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলেছিল তাঁর। কিন্তু ‘কারাগার’ আর ‘হাওয়া’র সুবাদে বর্তমানে টলিউডের অন্দরেও তাঁর চাহিদা আকাশছোঁয়া। এবার হাতে সৃজিতের মৃণাল সেন হওয়ার সুবর্ণ সুযোগ। এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে চঞ্চল চৌধুরী জানিয়েছেন, ‘সৃজিত আমাকে অনুরোধ জানিয়েছেন তাঁর ‘পদাতিক’-এ অভিনয়ের জন্য। যাঁকে ঘিরে এই সিরিজ, সেই কিংবদন্তি পরিচালক ‘মৃণাল সেন’-এর চরিত্রে অভিনয়ের জন্যই আমায় বেছেছেন। এখনও কিছু চূড়ান্ত হয়নি।’ অভিনেতার সাফ কথা, নিঁখুত ‘মৃণাল সেন’ হয়ে উঠতে পারলেই এই প্রোজেক্টের জন্য হ্যাঁ বলবেন তিনি, অন্যথায় নয়। জোর করে কোনওকিছুই করতে চান না তিনি।

আগামী বছর মৃণাল সেনের জন্ম শতবার্ষিকী। তাঁকে ঘিরে তিনটি প্রোজেক্টের কাজ চলছে টলিউডে। চলতি বছর তাঁর জন্মবার্ষিকীতে ‘পদাতিক’এর পোস্টার ভাগ করে নিয়ে সৃজিত লিখেছিলেন ‘সেই লকডাউনের সময় থেকেই আজকের দিনটার জন্য অপেক্ষা করছিলাম। সেই দিনটা এল। অবশেষে ওয়ার্ল্ড সিনেমার বিশ্ববরেণ্য পরিচালকের জন্মশতবার্ষিকীতে তাঁর প্রতি আমার বিশেষ শ্রদ্ধা।’

মৃণাল সেন-পুত্র কুণাল সেন জানিয়েছেন, মৃণাল সেনের ‘জীবনের উপর নির্ভর করা এক কাল্পনিক বায়োপিক-পদাতিক’। ঘোষণার পর থেকেই এই সিরিজ ঘিরে উন্মাদনার পারদ ছিল তুঙ্গে। ‘কলকাতা ট্রিলজি’র স্রষ্টার ভূমিকা চঞ্চল চৌধুরীকে দেখতে আগ্রহী দর্শক যে কথা নিশ্চিত। এখন দেখবার শেষমেষ এই চরিত্রের জন্য চঞ্চল চৌধুরী ‘হ্যাঁ’ বলেন কিনা!

উল্লেখ্য, টলিউডের আরও দুই পরিচালক, কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অঞ্জন দত্তও শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছেন মৃণাল সেনকে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের আসন্ন ছবি ‘পালান’-এর গল্প তৈরি হয়েছে মৃণাল সেনের ‘খারিজ’ ছবির চরিত্রদের ৪০ বছর এগিয়ে দিয়ে। আর অঞ্জন দত্ত তৈরি করছেন একটি পার্সোনাল ফিচার ফিল্ম। মৃণাল সেন ও নিজের ব্যক্তিগত কথোপকথোনের উপর নির্ভর করে তৈরি হয়েছে এই ছবি।

 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

প্রথম ধারাবাহিকেই ঘনিষ্ট দৃশ্য, দুর্জয়ের ঠোঁটে চুমু খাওয়া নিয়ে কী বললেন রানি এমনিতেই ইংরেজিতে কুপোকাত! নবাব বাড়ির সোহাকে বিয়ে করতে বেহাল হন কুণাল, কী হয়েছিল বৃহস্পতির পর শুক্রবার, আরও এক শাহজাহান ঘনিষ্ঠের বিরুদ্ধে জ্বলল ক্ষোভের আগুন মাঘী পূর্ণিমা ২০২৪ সালে কখন পড়ছে, তিথি কতক্ষণ থাকবে? ১২০ বছর পর কী ঘটবে? সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? প্রথম অর্ধে কিপিং করবেন না পন্ত, নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.