বাংলা নিউজ > বায়োস্কোপ > Chandan Sen: রাশিয়ায় সম্মানিত চন্দন সেন, পেলেন সেরা অভিনেতার পুরস্কার
বিদেশে পুৃরস্কার পেলেন চন্দন সেন।

Chandan Sen: রাশিয়ায় সম্মানিত চন্দন সেন, পেলেন সেরা অভিনেতার পুরস্কার

২০২১ সালে মুক্তি পায় অভিনন্দন বন্দ্যোপাধ্যায় পরিচালিত 'দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান' (মানিকবাবুর মেঘ)।

অভিনেতা হিসেবে তিনি কতটা দক্ষ, তা আর নতুন করে বলে দিতে হয় না। নাটকের মঞ্চ, টেলিভিশন বা বড় পর্দা— সব ক্ষেত্রেই তাঁর অবাধ বিচরণ। এ হেন চন্দন সেন এ বার আন্তর্জাতিক মঞ্চে সম্মানিত। 'দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান' ছবিতে অভিনয়ের জন্য রাশিয়ায় প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পেলেন তিনি।

২০২১ সালে মুক্তি পায় অভিনন্দন বন্দ্যোপাধ্যায় পরিচালিত 'দ্য ক্লাউড অ্যান্ড দ্য ম্যান' (মানিকবাবুর মেঘ)। এক ব্যক্তির সঙ্গে মেঘের সম্পর্ককে কেন্দ্র করে ছবির গল্প বোনা হয়েছে। চন্দন ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন দেবেশ রায়চৌধুরী, ব্রাত্য বসুর মত অভিনেতারা।

খুব অল্প বয়স থেকে অভিনয় শুরু করেছিলেন চন্দন। থিয়েটার দিয়ে হয় হাতেখড়ি। মঞ্চের পাশাপাশি ছবি এবং টেলিভিশনেও কাজ করে গিয়েছেন তিনি। 'বো ব্যারাকস ফরএভার', 'ম্যাডলি বাঙালি', 'ব্যোমকেশ ফিরে এল'র মত একাধিক ছবিতে অভিনয় করেন চন্দন। ছোট পর্দাতেও তাঁর জনপ্রিয়তা নেহাত কম নয়। 'ইষ্টি কুটুম', 'আঁচল', 'ইচ্ছে নদী'র মত ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে।

২০১০ সালে ফলিকুলার লিম্ফোমায় আক্রান্ত হন চন্দন। কিন্তু এই মারণ রোগও আটকে রাখতে পারেনি তাঁকে। অদম্য জেদ আর সাহস নিয়ে লড়াই চালিয়ে গিয়েছিলেন অভিনেতা। থেমে না থেকে নতুন সব কাজ উপহার দিয়েছেন দর্শকদের।

বন্ধ করুন