বাংলা নিউজ > বায়োস্কোপ > Chandannagar: ফের চালু হল, দেবের ‘প্রজাপতি’র সঙ্গে নতুন রূপে এল চন্দননগরের এই সিনেমা হল

Chandannagar: ফের চালু হল, দেবের ‘প্রজাপতি’র সঙ্গে নতুন রূপে এল চন্দননগরের এই সিনেমা হল

নতুন রূপে আত্মপ্রকাশ করল চন্দননগরের শ্রী দুর্গা ছবিঘর সিনেমা হল

১৯৩৬ সালে তৈরি হয় ‘শ্রী দুর্গা ছবিঘর’ সিনেমা হল। দেবের ‘প্রজাপতি’ ছবির হাত ধরে নতুন রূপে আত্মপ্রকাশ করল চন্দননগরের এই সিঙ্গল স্ক্রিন। হলের সংস্কার করা হয়েছে। পুরনো কর্মীরা তাঁদের কাজ ফিরে পেয়েছেন।

করোনা মহামারীর জেরে ধুকছিল বিনোদন ব্যবসা। রাজ্যের একাধিক সিনেমাহল, সিঙ্গল স্ক্রিন বন্ধ হয়ে গিয়েছিল মহামারীর পর। কাজ হারিয়েছিলেন অগুণতি মানুষ। তেমনি, একই দশা হয়েছিল চন্দননগরের ‘শ্রী দুর্গা ছবিঘর’ সিনেমা হলেরও। দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রজাতন্ত্র দিবসের দিন নতুন করে চালু হল এই প্রেক্ষাগৃহ। 

১৯৩৬ সালে তৈরি হয় এই সিনেমা হল। দেবের ‘প্রজাপতি’ ছবির হাত ধরে নতুন রূপে আত্মপ্রকাশ করল চন্দননগরের এই সিঙ্গল স্ক্রিন। জানা গিয়েছে, হলের সংস্কার করা হয়েছে। পুরনো কর্মীরা তাঁদের কাজ ফিরে পেয়েছেন। বর্তমানে চন্দননগরের বুকে এই একটি মাত্র সিঙ্গল স্ক্রিন সিনেমা হল রয়েছে। এই প্রেক্ষাগৃহ বন্ধ থাকাকালীন হল মালিক অশোক নন্দীর কাছে পুনরায় হলটি চালু করার জন্য আবেদন করেন চন্দননগরবাসী। 

আরও পড়ুন: দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে মেয়ে মাসাবা, ‘শান্তি অনুভব করছি’, বললেন আবেগপ্রবণ নীনা

উল্লেখ্য, ২০১৩ থেকে ২০১৪ সালের মধ্যে চন্দননগরের একাধিক সিঙ্গল স্ক্রিন বন্ধ হয়ে গিয়েছে। স্বপ্না, জ্যোতি, জোনাকি তিনটে সিঙ্গেল স্ক্রিনের ঝাঁপ বন্ধ হয়ে যায়। তবে অস্তিত্বে লড়াইয়ে টিকে ছিল ‘শ্রী দুর্গা ছবিঘর’। যদিও বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান সিনেমা হলের মালিককে ওই জায়গায় মাল্টিপ্লেক্স গড়ে তোলার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সে সমস্ত লোভনীয় প্রস্তাবকে উপেক্ষা করে হল মালিক অশোক নন্দী হলটির সংস্কারে উদ্যোগী হন।

এই সিঙ্গেল স্ক্রিনে সংস্কারের ফলে নতুন করে বসবার সিট লাগানো হয়েছে। হলের অর্ধেক অংশ শীতাতাপ নিয়ন্ত্রিত করা হয়েছে। হলের ভিতর ব্যালকনি, কাপল জোন ও সাধারণ জায়গাও রাখা হয়েছে। নতুন করে এই হল চালু হওয়ায় খুশি স্থানীয়রাও। কাজ ফিরে পেয়ে খুশি হলের কর্মীরা।

বায়োস্কোপ খবর

Latest News

শুধু বাংলাদেশের থেকে সেমির টিকিটই নয়, শাকিবের থেকে বিশ্বরেকর্ডও কেড়ে নিলেন রশিদ ঘূর্ণিঝড়ের পরে ফের ভারী বৃষ্টি হবে! পুরো দক্ষিণবঙ্গে বর্ষা আসতে আর কতদিন বাকি? নিট-নেট বিতর্কের মাঝে UPSC ভরসা রাখছে AI নির্ভর সিসিটিভিতে! এবার নয়া উদ্যোগ ‘‌এই সিদ্ধান্ত একতরফাভাবে নেওয়া হয়েছে’‌, কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ অভিষেকের স্কেপগোটিং কী? কীভাবে আমাদের অনেকের জীবন প্রভাবিত হয় এর ফলে ডেঙ্গু মশার লার্ভা রোধে পাকা পেঁপের বীজ, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বিরাট আবিষ্কার খড়গপুরে প্রকাশ্যে চলল গুলি, পার্টি অফিসের পাশেই গুলিবিদ্ধ তৃণমূল কর্মী সোনাক্ষী-জাহিরের বিয়েকে ‘লাভ জিহাদ’ তকমা, বিক্ষোভ বিহারে, ফুঁসলেন শক্রঘ্ন ব্রিটানিয়া কোম্পানি বাংলা থেকে যাচ্ছে না, বিজেপিকে তুলোধনা করলেন সাগরিকা ক্রমতালিকার অবস্থানের ভিত্তিতে প্যারিস অলিম্পিক্সের কোটা পেল ভারতীয় আর্চারি দল

T20 WC 2024

IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.