হিমাচলের কাজায় ৮৮৪৮-এর ওয়ার্কশপে চান্দ্রেয়ী
হিমাচলের কাজায় ৮৮৪৮-এর ওয়ার্কশপে চান্দ্রেয়ী

এভারেস্ট জয়ের প্রস্তুতিতে চান্দ্রেয়ী,পর্দায় সুনীতা হাজরার লড়াইয়ের গল্প

  • সুনীতা হাজরার জীবনের অনুপ্রেরণাতেই পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় তৈরি করছেন ‘৮,৮৪৮’। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ।

পর্বতারোহী সুনীতা হাজরাকে মনে আছে? তাঁর এভারেস্ট জয়ের কাহিনি আজও শিহরণ জাগায়। বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ জয় করে ফেরার মতে কার্যত মৃত্যুমুখ থেকে ফিরে এসেছিলেন সুনীতা। এভারেস্ট জয় করে ফেরার পথে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন তিনি। সুনীতা ফিরলেও এভারেস্টেই হারিয়ে গিয়েছিলেন অপর দুই বাঙালি পর্বতারোহী গৌতম ঘোষ এবং পরেশ নাথ।

সঙ্গীদের হারিয়েও হার মানেন নি সুনীতা অদম্য জেদ নিয়ে প্রতিকূল পরিস্থতিতেও লড়াই চালিয়ে ছিলেন তিনি। তাঁর সেই অদম্য সাহসিকতাকেই কুর্নিশ জানাচ্ছে পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়। সুনীতা হাজরার জীবনের অনুপ্রেরণাতেই পরিচালক তৈরি করছেন ‘৮,৮৪৮’। হ্যাঁ, এভারেস্টের উচ্চতার নামেই ছবির নাম রেখেছেন পরিচালক। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ। আপতত কাজাতে চলছে ছবির ওয়ার্কশপ। এপ্রিল মাসে শুরু হবে ছবির শ্যুটিং পর্ব।



ছবির প্রস্তিুতে কোনও খামতি রাখতে চান না চান্দ্রেয়ী ঘোষ
ছবির প্রস্তিুতে কোনও খামতি রাখতে চান না চান্দ্রেয়ী ঘোষ

এ ব্যাপারে পরিচালক দেবাদিত্যের সঙ্গে যোগাযোগ করা হলে হিন্দুস্তান টাইমস বাংলাকে তিনি জানান, এর আগে এই ধরণের বিষয় নিয়ে ছবি হয় নি। সুনীতা হাজরার জীবনের টুকরো টুকরো কাহিনি নিয়ে এই ছবির গল্প বোনা হয়েছে। রিয়েল লাইফ পর্বতারোহীরা এই ছবিতে অভিনয় করছে’।

সুনীতা এই ছবির অনুপ্রেরণা হলেও ছবিটি পুরোপুরি বায়োপিক নয়, বেশ কিছু ফিকশ্যানাল প্লট যুক্ত হবে।

ওয়ার্কশপ নিয়ে বেজায় ব্যস্ত চান্দ্রেয়ী, এর ফাঁকেই অভিনেত্রী জানালেন, ‘খুব এক্সাইটেড লাগছে, এমন একটা ছবির অংশ হতে পেরে গর্বিত। শুরু থেকেই জড়িয়ে পড়েছি। কঠোর ট্রেনিং করতে হচ্ছে, ডায়েট মেনে খাওয়া-দাওয়া করছি। নিয়মিত এক্সারসাইজ চলছে। কোনও রকম খামতি রাখতে চাই না প্রস্তুতিতে’।

এর আগে পরিচালক রাহুল বোস এভারেস্ট জয়ী সর্বকনিষ্ঠ পর্বতারোহীকে নিয়ে হিন্দি, ইংরাজি ভাষায় তৈরি করেছিলেন পূর্না: কার্রেজ হ্যাস নো লিমিট। তবে টলিগঞ্জে পর্বতারোহন নিয়ে ছবি বিরল।


বন্ধ করুন