বাংলা নিউজ > বায়োস্কোপ > নীল-তৃণার বিয়ের মেনুতে খাঁটি বাঙালিয়ানা, থাকল বাসন্তী পোলাও, চিতল মাছের মুইঠা
সাত পাকে বাঁধা পড়লেন নীল-তৃণা
সাত পাকে বাঁধা পড়লেন নীল-তৃণা

নীল-তৃণার বিয়ের মেনুতে খাঁটি বাঙালিয়ানা, থাকল বাসন্তী পোলাও, চিতল মাছের মুইঠা

  • সাজে যেমন বাঙালিয়ানার ছোঁয়া, তেমনই নীল-তৃণার বিয়ের মেনুও এক্কেবারে খাঁটি বাঙালি। 

বিয়েতে পুরোদস্তুর বাঙালি সাজেই তাক লাগিয়েছেন নীল ভট্টাচার্য ও তৃণা সাহা। সাজে যেমন খাঁটি বাঙালিয়ানা বজায় রেখেছেন দুজনে, তেমনই তাঁদের বিয়ের অনুষ্ঠানের মেনু তালিকাতেও থাকল বাঙালির ট্রাডিশ্যানাল খাওয়ার-দাওয়ার। 

বৃহস্পতিবার তপসিয়ার ‘গ্রিন অর্কিড’-এ বসেছিল ‘তৃনীল’ (trineel) এর বিয়ের জমজমাট আসর। এই প্রেমিক জুটির নতুন জীবনের শুরুর দিনটায় সাক্ষী থাকল টেলিউড ও টলিউডের একাধিক তারকা। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনের উপস্থিতিতে সনাতন রীতি মেনে চার হাত এক হল এইদিন। নবদম্পতিকে আর্শীবাদ দিতে হাজির হয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমন্ত্রিতদের আপ্যায়নে কোনও খামতি রাখেননি তৃণা ও তাঁর পরিবার। 

বিয়েতে রকমারি পদ দিয়ে চলল অতিথি আপ্যায়ন। কী কী ছিল তালিকায়? মেইন কোর্সে তো পড়ে পৌঁছানো যাবে, আগে জেনে নিন স্টাটারের জন্য কী এলাহি বন্দোবস্ত ছিল। ফুচকা, আলু চাট, পাপড়ি চাট, ছোলে টিক্কি দিয়ে আপনি শুরুতেই রসনাতৃপ্তি সেরে ফেলবেন। এছাড়া চা,কফি কিংবা পছন্দের মকটেলে গলা ভেজানোর সুযোগ ছিল। 

মেইন কোর্সে পেটপুজোর জন্য ছিল একাধিক মেনু। আর সেই মেনুতে পুরোদস্তুর বাঙালিয়ানার ছোঁয়া। তালিকায় শুরুতেই ছিল ছোলার ডাল, কড়াইসুঁটির কচুরি, ডাল মাখানি, বাটার নান, জিরে ভাত, সাদা ভাত, বাসন্তী পোলাও, চিতল মাছের মুইঠ্যা, পাঁঠার মাংসের কষা, চিংড়ি মালাইকারি, মিঠি মালাই চিকেন, ভেটকি পাতুরি… বুঝতেই পারছেন খাদ্যরসিক হলেও প্রতিটা পদ চেখে দেখতেই আপনার পেট ভরে যাবে। শেষপাতে  মিষ্টিরও হরেক রকম পদ থাকল। ছিল আটপৌরে পাটি সাপটা, খিরের মালপোয়া… শীতের বিয়েতেও ছিল আইসক্রিমের বন্দোবস্ত। 

কোনটা ছেড়ে অতিথিরা কোনটা খাবেন সেই নিয়েই ধন্দে পড়লেন অনেকে। তৃণা-নীলের বিয়েতে হাজির ছিল ‘খড়কুটো’ ও ‘কৃষ্ণকলি’ পরিবারেরর সদস্যরা। হাজির ছিল সৃজিত-মিথিলা সহ টলিউডের একঝাঁক তারকা। সামাজিক বিয়ের দিনই আইনি বিয়েও সারলেন এই জুটি। বিয়ের পর এই সফরে পাশে থাকবার জন্য অনুরাগীদের ধন্যবাদ জানাতেও ভোলেননি নীল-তৃণা।

বন্ধ করুন