বাংলা নিউজ > বায়োস্কোপ > Viral Picture: পয়চান কৌন! ইন্দিরা গান্ধীর সঙ্গে সাদাকালো ফ্রেমে বলিউড লেজেন্ডরা, চিনতে পারছেন?

Viral Picture: পয়চান কৌন! ইন্দিরা গান্ধীর সঙ্গে সাদাকালো ফ্রেমে বলিউড লেজেন্ডরা, চিনতে পারছেন?

ভাইরাল ছবি!

Viral Picture of Bollywood Legends: মহারাষ্ট্রের রাজভবনে তোলা পাঁচ দশক পুরোনো এই ছবি দেখে ‘জিয়া নস্টাল’ নেটপাড়ার। আপনি চিনতে পারছেন হিন্দি ছবির আইকনদের? 

মধ্যমণি ইন্দিরা গান্ধী, প্রয়াত প্রধানমন্ত্রীকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন এককালের বলিউডের রথী-মহারথীরা। কে নেই সেই ফ্রেমে? দিলীপ কুমার, ধর্মেন্দ্র, বিনোদ খান্না থেকে শর্মিলা ঠাকুর, লতা মঙ্গেশকর। সম্প্রতি মহারাষ্ট্র সরকারের এক উচ্চ পদস্থ ব্যক্তি টুইটারে এই সাদাকালো ছবি শেয়ার করেছেন।

দয়ানন্দ কাম্বলে এই ছবি শেয়ার করে নেটিজেনদের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেন, ‘ছবির ব্যক্তিদের চিনতে পারছেন?’ চ্যালেঞ্জ লুফে নিয়েছেন অনেকেই। 'আয়রন লেডি' ইন্দিরা গান্ধীর সঙ্গে হিন্দি সিনেমার আইকনদের এই ছবি এখন সুপারভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

দু-বছর আগে দিলীপ কুমারের মৃত্য়ুর পর মহারাষ্ট্রের রাজ ভবনের তরফ থেকে প্রথম এই ছবি প্রকাশ্যে আনা হয়েছিল। সেই আইকনিক ছবিতে ইন্দিরা গান্ধীর পাশে অগুণতি চলচ্চিত্র তারকাদের সঙ্গে প্রয়াত দিলীপ কুমারের দেখা মিলেছিল। রাজ ভবনেই তোলা এই ছবি। শুধু ক্যামেরার সামনের তারকারাই নন, এই ছবিতে বিআর চোপড়া, রামানন্দ সাগর-সহ বহু চলচ্চিত্র পরিচালক-প্রযোজকও ফ্রেমবন্দি হয়েছেন।

আরও পড়ুন-বরের কোলে মাথা রেখে বিছানায় শুয়ে মুনমুন! বাবা-মা'র বেডরুম সিক্রেট ফাঁস রাইমার

এই ছবিতে ইন্দিরা গান্ধীর দু-পাশে দেখা মিলেছে লতা মঙ্গেশকর ও আশা ভোঁসলের। পাশাপাশি ধর্মেন্দ্র, দিলীপ কুমার, সায়রা বানু, মনোজ কুমার, ফিরোজ খান, রাজেন্দ্র কুমার,শর্মিলা ঠাকুর ফ্রেমবন্দি হয়েছেন এই ছবিতে। ঠিক কবে তোলা হয়েছিল এই ছবি তা স্পষ্ট না হলেও, ১৯৬৬ থেকে ১৯৭১ সালের মধ্যে, ইন্দিরা গান্ধীর প্রধানমন্ত্রীত্বের প্রথম দফায় একফ্রেমে বন্দি হয়েছিল হিন্দি ছবির এই রথী-মহারথীরা। 

এই তারকাদের মধ্যে অনেকেই এখন না-ফেরার দেশে চলে গিয়েছেন। রয়ে গিয়েছে অজস্র স্মৃতি। ২০২১ সালের ৭ই জুলাই প্রয়াত হন দিলীপ কুমার, পরের বছর ফেব্রুয়ারিতেই ‘কোকিলকন্ঠী’ লতা মঙ্গেশকর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাজ কাপুর, বিনোদ খান্নারা তো বহুদিন আগেই পরলোক গমন করেছেন। রয়ে গিয়েছে অজস্র স্মৃতি। নিজেদের শিল্পের মধ্যে দিয়ে আজও দর্শক মনে অমর এই কিংবদন্তিরা। 

আরও পড়ুন-‘হতে পারে বিয়ে করে এলাম..’, জন্মদিনে ‘লং ডিসট্যান্স’প্রেম নিয়ে বেঁফাস মিঠাই!

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

বায়োস্কোপ খবর

Latest News

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের?

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.