বাংলা নিউজ > বায়োস্কোপ > অষ্টাদশী করিনার সঙ্গে লেন্সবন্দি শাহরুখ! ২২ বছর আগের এই ছবির নেপথ্যের গল্পটা কী?
অষ্টদশী করিনার সঙ্গে লেন্সবন্দি শাহরুথ
অষ্টদশী করিনার সঙ্গে লেন্সবন্দি শাহরুথ

অষ্টাদশী করিনার সঙ্গে লেন্সবন্দি শাহরুখ! ২২ বছর আগের এই ছবির নেপথ্যের গল্পটা কী?

  • তখনও বলিউডে প্রবেশ করেননি করিনা কাপুর (খান), ১৯৯৮ সালে তোলা এই ছবির পিছনে লুকানো রহস্য কী? 

সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্ত আর পাপারাতজি কালচারদের সুবাদে আজকাল হামেশাই বি-টাউনের পার্টির ছবি প্রকাশ্যে চলে আসে। কিন্তু দু-দশক আগে ঠিক এমন পরিস্থিতি ছিল না। পরিচালক-কোরিওগ্রাফার ফারহা খান সেই সময়ের এক ছবি প্রকাশ্যে আনলেন। এই অদেখা ছবিতে একফ্রেমে বন্দি হয়েছেন শাহরুখ খান, করিনা কাপুর খান, করিশ্মা কাপুর,করণ জোহর, তাবু, ফারহারা। ১৯৯৮ সালে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড সেরেমানির ব্যাকস্টেজে তোলা হয়েছিল এই ছবি।

সেই বছর ফিল্মফেয়ারের মঞ্চে দিল তো পাগল হ্যায় ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতে ছিলেন শাহরুখ খান, সেরা সহ-অভিনেত্রী নির্বাচিত হন করিশ্মা। তাবু এবং ফারহা বিরাসত ছবির জন্য যথাক্রমে সেরা অভিনেত্রী ও কোরিওগ্রাফার নির্বাচিত হয়েছিলেন। দিদির হাত ধরে সেই বছর ফিল্মফেয়ারের আসরে পৌঁছেছিলেন অষ্টদশী বেবো। ছিলেন করিনা-করিশ্মার মা ববিতা কাপুরও।

এই ছবি শেয়ার করে স্মৃতিমেদুর ফারহা খান। তিনি বলেন, ‘আমরা কত কমবয়সীই না ছিলাম!’ এই ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেন বেবো। সদ্য চল্লিশে পা রাখা করিনা লেখেন- ‘এই ছবিটা একটা রত্ন, ধন্যবাদ ফারহা এই ছবি পোস্ট করবার জন্য’। 

২০০০ সালে জেপি দত্তার রেফিউজি ছবির সঙ্গে রুপোলি সফর শুরু করেন করিনা। যদিও শুরুতে হৃত্বিকের সঙ্গে কহো না প্যায়ার হ্যায় ছবিতে ডেবিউ করবার কথা ছিল করিনার। সম্প্রতি রাজীব মসান্দকে দেওয়া এক সাক্ষাত্কারে করিনা জানিয়েছেন কেন কহো না প্যায়ার হ্যায় ছেড়ে রেফিউজি বেছেছিলেন তিনি। ‘আসলে সত্যি বলতে সেই সময় কেউ ওতো ক্যালকুলেশন করেনি এবং ওতো ভাবনা-চিন্তাও করেনি- আমার বাবা-মা হোক অথবা আমি- কোনও বিষয়টারই ভালো দিক অথবা মন্দ দিক রয়েছে কিনা। শুধু মনে হয়েছিল আমি সেটা করছি সেটা ঠিক। আমি ভাগ্যের উপরও বিশ্বাস করি। যা হওয়ার ছিল সেটা হয়েছে’। 

কহো না প্যায়ার হ্যায় বক্স অফিসে ব্লকবাস্টার হিট হয়েছিল, একই সময়ে মুক্তি পাওয়া অভিষেক-করিনা জুটির ‘রেফিউজি’ বক্স অফিসে ব্যর্থ হয়। তবে প্রশংসা কুড়িয়েছিল দুই নবাগত অভিষেক-করিনার পারফরম্যান্স। পরবর্তীতে অবশ্য হৃত্বিকের সঙ্গে জুটি বেঁধে একাধিক ছবিতে অভিনয় করেছেন বেবো। কভি খুশি কভি গম এই জুটির প্রথম ছবি। এরপর ‘মেয় প্রেম কি দিওয়ানি হু’, ‘মুঝসে দোস্তি করোগে’, ‘ইয়াদে’র মতো ছবিতে অভিনয় করেছেন হৃত্বিক-করিনা। 

বন্ধ করুন