বাংলা নিউজ > বায়োস্কোপ > Chengiz Box Office Collection Day 2: ইদের দিন এক লাফে বাড়ল ‘চেঙ্গিজ’-এর আয়, বক্স অফিসে কোটির গণ্ডি পার করল জিতের ছবি

Chengiz Box Office Collection Day 2: ইদের দিন এক লাফে বাড়ল ‘চেঙ্গিজ’-এর আয়, বক্স অফিসে কোটির গণ্ডি পার করল জিতের ছবি

চেঙ্গিজের উড়ান

Chengiz Box Office Collection Day 2: ইদের দিন জিতকে নিরাশ করল না ভক্তরা। শুরুটা ধীর গতিতে হলেও শনিবার বক্স অফিসে রমরমিয়ে বিকোলো ‘চেঙ্গিজ’-এর টিকিট। কত আয় করল জিতের চেঙ্গিজ? 

ইদের দিন ভাগ্য ফিরল জিতের। মুক্তির দিন সেভাবে ‘চেঙ্গিজ’ দেখতে দর্শক হল ভরায়নি। তবে ইদের ছবিটা ছিল অন্যরকম। জিৎ ভক্তরা এদিন টিকিট কেটে ‘চেঙ্গিজ’ দেখল পুরোদমে। ফলস্বরূপ দু-দিনের আয় মেলালে বক্স অফিসে কোটির গণ্ডি পার করে ফেলেছে এই পিরিয়ড ড্রামা। 

ইদে সলমন খানকে টেক্কা দেওয়া সহজ হবে না জেনেই ময়দানে নেমে ছিলেন জিৎ। তবে ভক্তদের উপর আস্থা রেখেছিলেন জিৎ। শুক্রবার শুধু বাংলায় নয়, সারা দেশে মুক্তি পেয়েছে ‘চেঙ্গিজ’। ছবির প্যান ইন্ডিয়া রিলিজ ঘিরে ছিল বাড়তি উন্মাদনা। সর্বভারতীয় স্তরে ছবির প্রচারেও কোনও কসুর করেননি জিৎ-সুস্মিতারা। তা সত্ত্বেও মুক্তির প্রথম দিন এই ছবির কালেকশন ছিল একদম ঠাণ্ডা।মাত্র ৩৫-৪০ লাখেই আটকে গিয়েছিল ছবির ব্যবসা। দ্বিতীয় দিন একলাফে ১৭১% বাড়ল আয়। 

প্রযোজনা সংস্থার তরফে ছবির কালেকশন প্রকাশ্যে আনা হয়নি। তবে সূত্র মারফত খবর ‘চেঙ্গিজ’ ছবির দ্বিতীয় দিনের মোট আয় ৯৫ লক্ষ টাকা। ইদের দিন হিন্দি বলয়েই ৩৫  লক্ষ টাকার ব্যবসা করেছে এই ছবি, বাকি ৬০ লক্ষ টাকা এসেছে বাংলা থেকে। যদিও এই পরিসংখ্যানে অল্প-বিস্তর হেরফের হতে পারে। দ্বিতীয় দিনের এই টিকিট বিক্রির পরিমাণ জিতকে অনেকটাই স্বস্তি দেবে তা নিশ্চিত। সুতরাং সব মিলিয়ে দু-দিনে এই ছবির আয় দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ টাকার আশেপাশে। 

কিসি কা ভাই কিসি কি জানের সঙ্গে ছবি মুক্তি পেলেও জিতের আসল লড়াইটা কিন্তু অন্য জায়গায় দাবি টলিপাড়ার একটা বড় অংশের। গত বছর ডিসেম্বরে মুক্তি পাওয়া দেবের ‘প্রজাপতি’ নয়া রেকর্ড গড়েছে। ১০ কোটির বেশি টাকা আয় করা সেই ফ্যামিলি এন্টারটেনারের ধারেকাছেও কি ঘেঁষতে পারবে ‘চেঙ্গিজ’? সেটাই প্রশ্ন। বাজেটের নিরিখেও অ্যাডভানটেজ ‘প্রজাপতি’র। কারণ এই ছবি তৈরির খরচ ‘চেঙ্গিজ’-এর তুলনায় কম।

শনিবারের পর রবিবার ছুটির দিনেও ‘চেঙ্গিজ’ দেখতে হলমুখী হবেন দর্শক, এমনটাই ধারণা বক্স অফিস বিশ্লেষকদের। তবে সোমবার থেকে এই ছবির ট্রেন্ড কোন দিকে যায়, তার উপর অনেকটাই নির্ভর করবে ছবির ভবিষ্যত। প্রসঙ্গত, প্রথম সপ্তাহে ‘প্রজাপতি’র আয় ছিল ২.১৭ কোটি টাকা। 

শুধু ‘চেঙ্গিজ’ নয়, ইদে বড় লাফ মেরেছেন ভাইজানও। দ্বিতীয় দিনে ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর আয় ছিল ২৫.৭৫ কোটি টাকা। যার সুবাদে দু-দিনে মোট ৪১.৫৬ কোটির ব্য়বসা করে ফেলেছেন ভাইজান। দ্বিতীয় দিন এই ছবির আয় বেড়েছে প্রায় ৬৩%, তাই আয় বৃদ্ধির হারে জিতের ছবি কিন্তু এগিয়ে থাকল সলমনের ‘কিসি কা ভাই কিসি জান’-এর থেকে। 

আরও পড়ুন- ভাইজানের মতোই ফিকে জিৎ ম্যাজিক! প্রথম দিন ‘চেঙ্গিজ’-এর কালেকশন আশা জাগালো না

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

 

বন্ধ করুন