বাংলা নিউজ > বায়োস্কোপ > বিদেশি সিনেমার ধাঁচে বাংলা ছবি বানানোর জন্যই দর্শক হলে আসছে না: চিরঞ্জিৎ
চিরঞ্জিৎ। (ফাইল ছবি)
চিরঞ্জিৎ। (ফাইল ছবি)

বিদেশি সিনেমার ধাঁচে বাংলা ছবি বানানোর জন্যই দর্শক হলে আসছে না: চিরঞ্জিৎ

  • তাঁর একটাই অভিযোগ, দর্শক পুরনো বাংলা সিনেমা দেখা বন্ধ করে দিয়েছে। তবে, দর্শকদের পছন্দ বদলেছে একথা মানতে রাজি নন তিনি। 

একটা সময় চুটিয়ে বাংলা ছবিতে অভিনয় করেছিলেন চিরঞ্জিৎ চট্টোপাধ্যায়। প্রসেনজিৎ আর চিরঞ্জিৎ নাম দুটো একসাথে উচ্চারিত হত লোকের মুখে মুখে। তবে বর্তমানে অভিনয়ের পাশাপাশি মন দিয়েছেন রাজনীতিতে। বাংলা ছবি কেন দর্শক মনে সেভাবে প্রভাব ফেলছে না, এই নিয়ে তাঁকে কথা বলতে দেখা গেল সম্প্রতি। অভিনেতা-বিধায়ক বিশ্বাস করেন সিনেমার একাল আর সেকাল বলে কিছু হয় না! কারণ, দর্শকরা এখনও একই আছেন। তবে তাঁর একটাই অভিযোগ, দর্শক পুরনো বাংলা সিনেমা দেখা বন্ধ করে দিয়েছে। 

ET TIMES-কে দেওয়া এক সাক্ষাৎাকরে চিরঞ্জিৎ জানালেন, ‘আমি সত্যি বিশ্বাস করি না, দর্শকরা বদলে গিয়েছে, যাঁরা একসময় বাংলা ছবির জন্য পাগল ছিল। হ্যাঁ, একটা অংশের মধ্যে হয়তো বদল ঘটেছে। কিন্তু সেটা সামান্য। একসময় দর্শকরা শাম্মি কাপুরের ছবির জন্য পাগল হত, এখন তাঁরা হানি সিংয়ের গানের জন্য পাগল হয়। তাঁরা রূপম ইসলামের ধুমধাম গান পছন্দ করেন। স্বাদ তো তাহলে একই আছে। নয়তো বাংলা সিরিয়ালগুলো এভাবে পাগলের মতো লোক দেখতো না।’

‘আমার মনে হয় সিনেমা আর সিনেমা বানানোর পদ্ধতিতে পরিবর্তন এসেছে। আমরা ওয়ার্ল্ড সিনেমা দেখছি আর আমাদের বাংলা সিনেমাকেও সেই আদলে বানাতে চাইছি। তার ফলে যা হচ্ছে আমরা দর্শকের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছি। আর সেই কারণে লোক হলে গিয়ে বাংলা সিনেমা দেখা বন্ধ করে দিয়েছে। হ্যাঁ, এরমধ্যে ব্যাতিক্রম তো আছেই। পাশাপাশি হলের সংখ্যাও তো এখন অনেক কমে গিয়েছে।’

এবারের পুজোতেই মুক্তি পেয়েছে চিরঞ্জিতের সিনেমা ‘ষড়রিপু ২: যতুগৃহ’। দর্শকদের মধ্যে ছবিটি মিশ্র প্রতিক্রিয়া তৈরি করেছে। প্রথম পার্টটি যতটা সকলের মন জয় করতে পরেছিল, দ্বিতীয় পার্টের ক্ষেত্রে তেমনটা হয়নি। ছবিতে চিরঞ্জিত ছাড়াও অভিনয় করেছিলেন শ্বাশ্বত চট্টোপাধ্যায় ও অরুণিমা ঘোষ।

বন্ধ করুন