বাংলা নিউজ > বায়োস্কোপ > চাঙ্কির কাছে অভিনয় শেখার খেসারত আজও দিচ্ছেন অক্ষয়, জানেন কীভাবে?
'খিলাড়ি'-র অভিনয় জীবনে প্রথম শিক্ষক ছিলেন চাঙ্কি পান্ডে! (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'খিলাড়ি'-র অভিনয় জীবনে প্রথম শিক্ষক ছিলেন চাঙ্কি পান্ডে! (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

চাঙ্কির কাছে অভিনয় শেখার খেসারত আজও দিচ্ছেন অক্ষয়, জানেন কীভাবে?

  • অক্ষয় কুমারের অভিনয় জীবনের প্রথম শিক্ষক ছিলেন চাঙ্কি পান্ডে। হাতে ধরে 'খিলাড়ি'-কে অভিনয় শেখানোর পাশাপাশি নাচও শিখিয়েছিলেন তিনি। যার খেসারত আজও দিয়ে যেতে হচ্ছে তাঁকে, জানিয়েছিলেন অক্ষয়!

একটা লম্বা সময় পর্যন্ত অক্ষয় কুমারকে হাতে ধরে অভিনয় এবং নাচ শিখিয়েছিলেন চাঙ্কি পাণ্ডে। এ কথা কোনও সংবাদমাধ্যমের প্রতিবেদনের তথ্য নয় বরং খোদ জানিয়েছেন চাঙ্কি! কৌতুক-অভিনেতা সাইরাস ভারুচার ইউটিউব শোয়ে অতিথি হিসেবে হাজির হয়ে সেখানেই এই ঘটনার কথা উল্লেখ করেন এই বলি-অভিনেতা।

'আখরি পাস্তা'-র কথায় জানা যায় বহু বছর আগে যখন তিনি 'মধুমতীর ডান্সিং স্কুল' থেকে পাশ করে বেড়িয়েছেন তখন সেখানে সদ্য ছাত্র হিসেবে ভর্তি হয়েছিলেন অক্ষয় কুমার। সেই সময়ে প্রথমেই নতুন শিক্ষার্থীদের অভিনয় স্কুলের শিক্ষকরা সরাসরি শেখাতেন না। সিনিয়র ছাত্ররাই প্রথমে একটু গড়ে পিটে তালিম দিয়ে দিত, তারপর আসতেন শিক্ষকরা। 'অক্ষয় আমার থেকে বছর পাঁচেকের ছোট। তাই ওই স্কুলের সিনিয় হিসেবে ওঁকেও বেশ কিছু সময় ধরে হাতে ধরে অভিনয়ের বিভিন্ন টেকনিক শিখিয়েছিলাম। কীভাবে সংলাপ বলতে হয় কিংবা বেশ কিছু নাচের স্টেপস, এই আর কী....', শোয়ে অক্ষয়-প্রসঙ্গে জানিয়েছিলেন চাঙ্কি।

তবে আজও এই ঘটনা নিয়ে হাসাহাসি করেন 'খিলাড়ি'। চাঙ্কির পিছনে লাগতেও ছাড়েন না। অক্ষয়ের অভিযোগ, অভিনয় জীবনের প্রথমেই চাঙ্কির মতো গুরু পেয়েছিলেন বলেই নাকি আজ পর্যন্ত তার খেসারত দিয়ে চলেছেন তিনি। এত বছরের কেরিয়ারে একটিও ফিল্মি পুরস্কার নিজের ঝুলিতে পারেননি তিনি। অবশ্য এই ব্যাপারে চাঙ্কির ভিন্ন মত। তাঁর দাবি সেদিন তাঁর কাছে অভিনয়ের শিক্ষা পেয়েছিলেন বলেই আজ এত বড় বলি-তারকা হতে পেরেছেন অক্ষয়। তবে অক্ষয় যে একদিন বলিউডে নাম করবেন তার আঁচ তখন থেকেই পেয়েছিলেন তিনি। সেকথাও সাইরাসেই ইউটিউব চ্যানেলের সেই শোয়ে জানিয়েছিলেন এই বলি-অভিনেতা।

অবশ্য পরস্পরের প্রতি এই অভিযোগ যে সম্পূর্ণ মজা করেই তা আর বলার অপেক্ষা রাখে না। ২০১৬ সালে 'হাউজফুল ৩' ছবির সাংবাদিক বৈঠকে এসে 'খিলাড়ি' জানিয়েছিলেন চাঙ্কির কাছে তাঁর অভিনয় পাঠ নেওয়ার কথা। তিনি যে তখন চাঙ্কির বিরাট ভক্ত ছিলেন সেকথাও জানাতে ভোলেননি বলিপাড়ার এই প্রথম সারির নায়ক।

বন্ধ করুন