বাড়ি > বায়োস্কোপ > ৩১ মার্চ অবধি বন্ধ সিনেমা হল,বন্ধ রাখতে হবে রিয়ালিটি শোয়ের শ্যুটিং : মমতা
নবান্ন বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
নবান্ন বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

৩১ মার্চ অবধি বন্ধ সিনেমা হল,বন্ধ রাখতে হবে রিয়ালিটি শোয়ের শ্যুটিং : মমতা

  • নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক শেষে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিলেন ৩১ মার্চ অবধি বন্ধ রাখতে হবে সিনেমাহল, অডিটোরিয়াম। বন্ধ থাকবে রিয়ালিটি শোয়ের শ্যুটিং।

করোনা মোকাবিয়া তত্পর রাজ্য সরকার। কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না রাজ্য। সোমবার নবান্নে উচ্চপর্যায়ের প্রশাসনিক বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন ৩১ মার্চ পর্যন্ত রাজ্যে বন্ধ রাখতে হবে সমস্ত সিনেমা হল। পাশাপাশি রিয়ালিটি শোয়ের শ্যুটিংও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তিনি মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ' প্রিভেনসন ইজ বেটার দ্যান কিয়োর'। তাই এই উদ্যোগ। ৩০ তারিখ পরিস্থিতি পর্যালোচনা করে আগামী নির্দেশ দেওয়া হবে, জানালেন মুখ্যমন্ত্রী। বন্ধ রাখতে হবে সমস্ত অডিটোরিয়ামও। তিনি বলেন, 'মানুষের জীবনের থেকে বড় কিছু নেই, কয়েকদিন সিনেমাহল, অডিটোরিয়াম বন্ধ থাকলে এমন কিছু ক্ষতি হবে না'।

করোনা মোকাবিলায় আগেই ৩১ মার্চ পর্যন্ত দিল্লির সব সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল কেজরিওয়াল সরকার। মহারাষ্ট্রেও মুম্বই, পুণে সহ পাঁচটি শহরে প্রেক্ষাগৃহ বন্ধ রাখা হয়েছে। এদিন পশ্চিমবঙ্গেও প্রেক্ষাগৃহ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল। এর ফলে নি:সন্দেহে ক্ষতির মুখে পড়বে বাংলা ছবি। আপতত হলে চলছে পার্সেল, বরুণ বাবুর বন্ধু, ব্রহ্মা জানেন গোপন কম্মটির মতো বাংলা ছবিগুলি।

এই প্রসঙ্গে পার্সেল পরিচালক ইন্দ্রাশিস আচার্য জানালেন, 'মানুষের সুরক্ষাই সবচেয়ে জরুরি। এমন একটা সিচুয়েশন-এটা তো কারুর ব্যক্তিগত সিদ্ধান্ত নয়। নিঃসন্দেহে আমাদের পুণরায় মুক্তির কথা ভাবতে হবে, পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হোক সেটাই প্রার্থনা'।

৩রা এপ্রিল মুক্তির দিন নির্দিষ্ট রাজ চক্রবর্তীর ধর্মযুদ্ধ, করোনা মহামারীর জেরে ফের একবার পিছিয়ে যাচ্ছে রাজ চক্রবর্তীর ধর্মযুদ্ধ মুক্তির তারিখ। হিন্দুস্তান টাইমস বাংলার তরফে রাজ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে পরিচালক জানান, ' এমনই একটা পরিস্থিতি যে কারুর কিছু করবার নেই। তবে মানুষের সুরক্ষা সবার আগে। এই পরিস্থিতিতে ৩ তারিখ ছবি মুক্তি পাচ্ছে না। নতুন তারিখ গোটা টিমের সঙ্গে কথা বলে ঠিক করব। পরপর মুক্তি ঠিক থাকে টলিগঞ্জে। আমি অনন্যা সহকর্মীদের থেকেও সাহায্য চাইব, যাতে ধর্মযুদ্ধ সঠিক ভাবে মুক্তি পায়'।


সিনেমা বা সিরিয়ালের শ্যুটিং নিয়ে এদিন কোনও মন্তব্য না করলেও রিয়ালিটি শোয়ের শ্যুটিং বন্ধ রাখতে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১১৪, মৃত্যু হয়েছে ২ জনের। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত কারুর শরীরেই করোনাভাইরাসের উপস্থিতি মেলেনি।



বন্ধ করুন