বাংলা নিউজ > বায়োস্কোপ > বিগ বস ১৪ : 'মরাঠি ভাষা আমায় বিরক্ত করে',কুমার শানুর ছেলের মন্তব্যের জন্য ক্ষমা চাইল কালার্স
ক্ষমা চাইল বিগ বস কর্তৃপক্ষ 
ক্ষমা চাইল বিগ বস কর্তৃপক্ষ 

বিগ বস ১৪ : 'মরাঠি ভাষা আমায় বিরক্ত করে',কুমার শানুর ছেলের মন্তব্যের জন্য ক্ষমা চাইল কালার্স

  • মঙ্গলবার রাতে সম্প্রচারিত এপিসোডে এই মন্তব্য করেন জান কুমার শানু। বিগ বসের শ্যুটিং বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছিল শিবসেনা ও মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। 

বিগ বসের ঘরে বেফাঁস মন্তব্য করে শিবসেনা ও মহারাষ্ট্র নবনির্মান সেনার রোষের মুখে কুমার শানু পুত্র জান কুমার শানু ও কালার্স কর্তৃপক্ষ। বিগ বসের ঘরে জান এক প্রতিযোগী নিকি তম্বোলিকে মরাঠিতে কথা বলতে বারণ করেন, এখানেই থেমে থাকেননি শানু পুত্র- আরও একধাপ এগিয়ে সে বলে মরাঠি ভাষার প্রতি তার অনীহার কথা। জানায়- ‘মরাঠিসে মুঝে চীড় আতি হ্যায়’ (মরাঠি ভাষা আমায় বিরক্ত করে)। মরাঠি ভাষা নিয়ে জানের এই টিপ্পনি একেবারেই না-মঞ্জুর ঠেকেছে উদ্ধব ঠাকরে সরকারের।

চব্বিশ ঘন্টার মধ্যে জান কুমার শানু ও চ্যানের কর্তৃপক্ষকে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছিল শিবসেনা সচিব তথা দলের সাংস্কৃতিক সংগঠন চিত্রপট সেনার প্রধান আদেশ বান্দেকর। এমএসএনের চলচ্চিত্র বিষয়ক শাখার প্রধান অমেয় খোপকরও শিবসেনার সুরে সুর মিলিয়ে ছিলেন। এরপর দ্রুত নড়েচড়ে বসে কার্লাস। ভিয়াকম১৮ মিডিয়ার তরফে আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনা করে বিবৃতি জারি করা হয়। মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের উদ্দেশ্যে ওই ক্ষমা প্রার্থনামূলক চিঠি লেখা হয় ভায়াকম ১৮-এর তরফে।

‘আমরা অভিযোগ পেয়েছি ২৭ অক্টোবরের এপিসোডে মরাঠি ভাষাকে টেনে একটি মন্তব্যের জন্য কালার্স চ্যানেলে। আমরা সেই অভিযোগ জমা করেছি এবং সেটি সঠিক করবার পদক্ষেপ নেওয়া হচ্ছে- ভবিষ্যতে ওই এপিসোডের পুনঃসম্প্রচার থেকে ওই দৃশ্য বাদ দেওয়া হবে’।

সঙ্গে যোগ করা হয়- ‘আমরা ক্ষমাপ্রার্থী যদি ভুলবশত ওই দৃশ্য সম্প্রচারের জন্য আমরা মহারাষ্ট্রবাসীর ভাবাবেগে আঘাত দিয়ে থাকি। আমরা দর্শকদের সবচেয়ে বেশি প্রাধান্য দিই এবং মরাঠি ভাষাসহ ভারতের সমস্ত ভাষার প্রতি আমার একই রকমের আদর ও সম্মান রয়েছে’।

ক্ষমা চাইল কালার্স
ক্ষমা চাইল কালার্স

বিতর্কিত ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে নিকি তম্বোলি মরাঠিতে কিছু বললে জান রেগে গিয়ে বলেন - ‘মরাঠিতে কথা বলিস না, আমার সামনে মরাঠিতে বলিস না, দম থাকলে হিন্দিতে বল না হলে বলিস না… আমার বিরক্তি লাগে’।

এই ভিডিয়ো ভাইরাল হওযার সঙ্গে সঙ্গেই রাজ্যের ক্ষমতাসীন দল শিবসেনার সচিব তথা দলের সাংস্কৃতিক সংগঠন চিত্রপট সেনার প্রধান আদেশ বান্দেকর বুধবার সকালে জানান- ‘বিগ বস কর্তৃপক্ষ এবং ওই ব্যক্তি (জান কুমার শানু) অবিলম্বে মহারাষ্ট্র এবং মহারাষ্ট্রের জনগণের কাছে ক্ষমা চাক। ওই ব্যক্তিকে অবিলম্বে (শো থেকে) বার করে দিতে হবে। রাজ্যের বদনাম করতে যারা তাদের শ্যুটিংয়ের অনুমতি অবিলম্বে কেড়ে নেওয়া উচিত সরকারের’।

বন্ধ করুন