বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রজাতন্ত্র দিবসে সারমেয়দের ছবি পোস্ট করে কটাক্ষ মীরের, বললেন- ‘দু-মুখো নই’
ধর্মীয় মেরুকরণ নিয়ে বিস্ফোরক মীর
ধর্মীয় মেরুকরণ নিয়ে বিস্ফোরক মীর

প্রজাতন্ত্র দিবসে সারমেয়দের ছবি পোস্ট করে কটাক্ষ মীরের, বললেন- ‘দু-মুখো নই’

  • ধর্মীয় মেরুকরণের রাজনীতি নিয়ে বিস্ফোরক মীর। 

পান থেকে চুন খসলেই কট্টরপন্থীদের নিশানায় পরেন তিনি, অতীতে বহুবার এমন ঘটনার সম্মুখীন হয়েছে। তাই বলে ‘আউট অফ দ্য বক্স’ ভাবনাচিন্তা নিয়ে সাহসী পোস্ট করতে ভয় পান না মীর আফসার আলি। দেশের ৭২তম প্রজাতন্ত্র দিবসের দিন সকালম্যান দেশবাসীকে শুভেচ্ছা জানালেন  একদম হটকে পোস্টের মাধ্যমে। দুই সারমেয়র ছবি পোস্ট করে এই বিশেষ দিনের শুভেচ্ছা জানালেন মীর। বিঁধলেন দেশে দাবানলের মতো ছড়িয়ে পড়া ‘ধর্মীয় মেরুকরণের’ রাজনীতিকে। 

স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবসের মতো বিশেষ দিনগুলিতে সোশ্যাল মিডিয়া জুরে দেশপ্রেমের বন্যা। অখচ বছরের অন্য দিনগুলোতে দেশপ্রেমের জোয়ারে আচমকাই ভাটা পরে যায়। তার বদলে জায়গা করে নেয় ধর্মের নামে হিংসা, মারধরের মতো ঘটনা। সেইসব তথাকথিত দেশপ্রেমিদের চোখের ঠুলি খুলে দিতেই মীরের এই পোস্ট। 

সাধারণতন্ত্র দিবসের সকালে মীর আফসার আলি ফেসবুকের দেওয়ালে এক ব্যঙ্গাত্মক পোস্ট করেছেন। কী সেই পোস্ট? মীরের ফেসবুকের দেওয়ালে উঁকি মারলে দেখা যাবে সেখানে দুটি পথ সারমেয় বা কথ্য বাংলায় দুটি রাস্তার কুকুরের ছবি রয়েছে। একটু আরাম করতে ব্যস্ত তারা। এই ছবির ক্যাপশনটিই সবচেয়ে নজরকাড়া। লেখা রয়েছে, ‘ওই দেখ। আবার পতাকা তুলে দেশের গান গাইছে ওরা। আবার তো কাল সকাল থেকে ধর্মের নামে একে অপরকে খিস্তি দেবে, মারধর করবে! আমরাই ভাল রে। অন্তত এদের মতো দু-মুখো নই!’

দেশের বর্তমান সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়েই যে মীরের এই পোস্ট তা বুঝতে অসুবিধা হয়নি কারুর। এই পোস্ট অনেকের কাছেই অপ্রয়োজনীয় ঠেকেছে। কেউ আবার কমেডিয়ান তথা অভিনেতাকে অনুরোধ করেছেন এই ধরণের পোস্ট করে তিনি নিজের ভাবমূর্তি যেন নষ্ট না করেন। কেউ কেউ আবার মীরের ‘বুকের পাটা’ দেখে হতবাক! নিমেষেই ছড়িয়ে পড়ে এই পোস্ট। পালটা আক্রমণও ধেয়ে এসেছে। তবে সেই নিয়ে মাথা ঘামাতে না-রাজ মীর। এর আগেও বহুবার কট্টরপন্থীদের নিশানায় পড়েছেন তিনি, এখন বেশ 'ইউজ টু' বলা যায়।

বন্ধ করুন