বাংলা নিউজ > বায়োস্কোপ > Umar Sharif: 'অলবিদা কিংবদন্তী', প্রয়াত পাক কমেডিয়ান উমর শরিফ, মন কাঁদছে ভারতীয় শিল্পীদেরও
উমর শরিফ (ছবি-টুইটার)
উমর শরিফ (ছবি-টুইটার)

Umar Sharif: 'অলবিদা কিংবদন্তী', প্রয়াত পাক কমেডিয়ান উমর শরিফ, মন কাঁদছে ভারতীয় শিল্পীদেরও

  • জার্মানিতে মৃত্যু হল পাক কৌতুকাভিনেতা উমর শরিফের। বয়স হয়েছিল ৬৬ বছর। 

একটা যুগের অবসান! চলে গেলেন পাকিস্তানি কৌতুকাভিনেতা উমর শরিফ। বয়স হয়েছিল ৬৬ বছর। শনিবার জার্মানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উমর। সেখানেই গত কয়েকদিন ধরে চিকিত্সা চলছিল বর্ষীয়ান কমেডিয়ানের। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিত্সার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার পর পরিস্থিতি বিগড়ে যায় উমর শরিফের। তড়িঘড়ি জার্মানিতেই দাঁড় করানো হয় সেই এয়ার অ্যাম্বুলেন্স, পাক সরকারের প্রচেষ্টায় সেদেশের  হাসপাতালেই চিকিত্সা শুরু হয়েছিল তাঁর, কিন্তু শেষরক্ষা হল না। 

চিকিত্সার জন্য বিদেশে যাওয়ার বন্দোবস্ত করিয়ে দিতে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের উদ্দেশে ভিডিয়ো বার্তা প্রকাশ করেছিলেন উমর শরিফ, এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। সিন্ধ সরকারের তরফে তাঁর চিকিত্সার জন্য ৪০ মিলিয়ন টাকাও বরাদ্দ করা হয়েছিল। 

শুধু পাকিস্তানেই নয়, ভারতেও উমর শরিফের প্রশংসকের সংখ্যা কম নয়। গত কয়েক দশক ধরে এলওসি-র এপারের অগুনতি মানুষের মুখে হাসি ফুটিয়েছেন তিনি। শিল্পের কোনও কাঁটাতার হয় না, তাই উমর শরিফের মৃত্যুতে শোকস্তব্ধ কপিল শর্মা, রণদীপ হুডার মতো ভারতীয় শিল্পীরাও। 

টুইট বার্তায় কপিল শর্মা লেখেন, ‘অলবিদা লেজেন্ডা, আপনার আত্মার শান্তি কামনা করি’।

মাত্র ১৪ বছর বয়সে মঞ্চে আত্মপ্রকাশ কমেডিয়ান উমর শরিফের। এরপর ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন, 'কিং অফ কমেডি'। ৬০-টিরও বেশি স্টেজ কমেডি শো-এর অংশ থেকেছেন তিনি, যোগ দিয়েছেন বহু টেলিভিশন অনুষ্ঠানে। অভিনয়ের পাশাপাশি পরিচালক ও প্রযোজকও ছিলেন তিনি। ১৯৫৫ সালের ১৯শে এপ্রিল করাচির লিয়াকতাবাদে জন্ম তাঁর, এশিয়ার অন্যতম জনপ্রিয় কমেডিয়ান হিসাবে স্থান পাকা করে নিয়েছিলেন তিনি। উমর শরিফ সঞ্চালিত 'দ্য শরিফ শো' পথপ্রদর্শক বহু কমেডি শো-এর।

আলি জাফার, হুমায়ুন সইদের মতো পাক তারকারা টুইটে শোকবার্তা দিয়েছেন উমর শরিফের মৃত্যুতে। গায়ক, অভিনেতা আলি জাফার লেখেন- ‘বাকরুদ্ধ… কিংবদন্তি উমর শরিফ সাহাবের মৃত্যুতে কিছু বলবার ভাষা খুঁজে পাচ্ছি না। আল্লাহ জন্নতে ওঁনাকে জায়গা করে দিক, ওঁনার পরিবারকে এই শোক সইবার শক্তি দিক… আমিন’। 

বন্ধ করুন