জেরি স্টেলার (ফাইল ছবি) (REUTERS)
জেরি স্টেলার (ফাইল ছবি) (REUTERS)

চলে গেলেন কমেডিয়ান জেরি স্টেলার,বয়স হয়েছিল ৯২

  • সোমবার তাঁর প্রয়াণের খবর টুইট বার্তায় নিশ্চিত করেন পুত্র তথা কমেডিয়ান বেন স্টেলার।

করোনা সংকটের মাঝেই ফের খারাপ খবর হলিউডে।  প্রয়াত হলিউড অভিনেতা তথা কমেডিয়ান জেরি স্টেলার।সোমবার তাঁর প্রয়াণের খবর নিশ্চিত করেন পুত্র তথা কমেডিয়ান বেন স্টেলার। মৃত্যুকালে জেরি স্টেলারের বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

১৯৫০ সালে স্ত্রী অ্যানে মিয়েরার সঙ্গে কেরিয়ার শুরু করেন জেরি স্টেলার। তবে চার দশক পর টেলিভিশন শো সাইনফিল্ড জেরি স্টেলারের কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। সোলেফ সারজেন্ট পরিচালিত  দ্য টেকিং অফ পেলহাম ওয়ান টু থ্রি(১৯৭৪), ডন ওয়াল্টারের হেয়ারস্প্রে (১৯৮৮) ছবিতে তাঁর অনবদ্য অভিনয় আজও ভুলতে পারেনি সিনেপ্রেমীরা।

কমেডিয়ান মিয়ারার সঙ্গে তাঁর সুদীর্ঘ ৫০ বছরের দাম্পত্য সম্পর্ক নিয়ে একটি আত্মজীবনীও লিখেছেন জেরি স্টেলার,বইটির নাম ‘ম্যারেড টু লাফটার’। ২০১৫ সালে মৃত্যু হয় তাঁর সহধর্মিনীর। 'দ্য ইডি সুলেভ্যান শো’তে এই দম্পতির কমেডি সাড়া ফেলে দিয়েছিল।

সাইনফিল্ডে জেরি স্টেলার মুখ্য চরিত্রে অভিনয় না করলেও তাঁর অভিনয় মুগ্ধতা ছড়িয়েছিল,যার জেরে ১৯৯৭ সালে এমি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন পর্দার ফ্রাঙ্ক কোস্টানজা। ২০০৫ সালে এক সাক্ষাত্কারে তিনি জানান, এই চরিত্রটির জন্য তিনি প্রযোজকদের প্রথম পছন্দ ছিলেন না! এই চরিত্রের জন্য আমেরিকান কমেডি অ্যাওয়ার্ডসেও সম্মানিত হয়েছিলেন জেরি স্টেলার। 

'দ্য কিং অফ কুইনস' টিভি সিরিজেও তাঁর পারফরম্যান্স সাড়া ফেলেছিল,এছাড়াও ছেলে জেন স্টেলারের সঙ্গে জুল্যান্ডার  ফিল্ম সিরিজে অভিনয় করেছেন জেরি স্টেলার।

 

বন্ধ করুন