বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত ভাইকে আজীবনের মতো নিজের সঙ্গে জুড়ে নিলেন সাজিদ খান
সাজিদ-ওয়াজিদ
সাজিদ-ওয়াজিদ

প্রয়াত ভাইকে আজীবনের মতো নিজের সঙ্গে জুড়ে নিলেন সাজিদ খান

  • তিনি মনে করেন, এতেই তাঁর ভাইয়ের নামটা চিরকাল জীবিত থাকবে। এমনকি বর্তমানে তাঁর মনের মধ্যে যে সমস্ত সুর আসছে সেসবের কৃতিত্ব তাঁর একার নয়।

ভাইয়ের প্রতি অগাধ ভালবাসা। তাই প্রয়াত ভাইয়ের স্মৃতিকে জীবিত রাখতে নিজের পদবী পরিবর্তন করলেন সাজিদ খান।  এখন ‘সাজিদ খান’ নন,  তিনি ‘সাজিদ ওয়াজিদ’। সাজিদের কথায়, অনুরাগীদের কাছে তাঁরা সাজিদ-ওয়াজিদের নামেই পরিচিত। কোনওদিনও নিজের নামের পাশ থেকে ভাইয়ের নাম সরাতে চান না তিনি, তাই এই সিদ্ধান্ত। 

প্রসঙ্গত, কিডনি সংক্রান্ত সমস্যার ২০২০ সালের ১ জুন মৃত্যু হয় সুরকার জুটির ছোট ভাই ওয়াজিদ খানের। সাজিদের কথায়, ‘আমি চাই না, মানুষ আমাকে সাজিদ খান হিসেবে চিনুক। তাই নামের পদবী বদলে ‘ওয়াজিদ’ করে নিয়েছি’। সেই সমস্যার সামাধানেই তিনি নামের পদবী বদলে ভাইয়ের নাম রেখেছেন। তিনি মনে করেন, এতেই তাঁর ভাইয়ের নামটা চিরকাল জীবিত থাকবে। এমনকি বর্তমানে তাঁর মনের মধ্যে যে সমস্ত সুর আসছে সেসবের কৃতিত্ব তাঁর একার নয়। ওয়াজিদ সব সময় তাঁর পাশে রয়েছেন বলে তিনি মনে করেন। 

সলমন খানের ছবি ‘প্যায়ার কিয়া তো ডরনা কেয়া’তে সুর দিয়ে কাজ শুরু করেন সাজিদ-ওয়াজিদ জুটি। ‘দবং’, ‘হ্যালো ব্রাদার’, ‘তেরে নাম’, ‘পার্টনার’ সহ সলমনের বেশ কয়েকটি ছবিতে জুটি বেঁধে সুর দিয়েছেন দুই ভাই। প্রভুদেবা পরিচালিত সলমনের আগামী ছবি ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’তে সুর দিয়েছেন সাজিদ।

 

বন্ধ করুন