বাংলা নিউজ > বায়োস্কোপ > সন্তানসম পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকী, ব্রোঞ্জের স্ট্যাচু বসালেন অন্ধ্রের যুবক
পোষ্য কুকুরের স্ট্যাচু
পোষ্য কুকুরের স্ট্যাচু

সন্তানসম পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকী, ব্রোঞ্জের স্ট্যাচু বসালেন অন্ধ্রের যুবক

  • ওই যুবক জানিয়েছেন, পোষ্য কুকুরটি তাঁর ৯ বছরের সঙ্গী ছিল। কেবলমাত্র পোষ্য নয়, তাঁর কাছে সন্তানসম ছিল।

যে কোনও পোষ্যের প্রতি মায়া যেন অন্য রকমের হয়। পোষ্যের সঙ্গে তেমনি মালিকের বন্ডিংও দৃঢ় হয়ে থাকে বেশিরভাগ ক্ষেত্রে। অনেকেই প্রিয় পোষ্যের জন্য নানা কিছু করে থাকে। তেমনই একটি উদাহরণ মিলেছে অন্ধ্রপ্রদেশে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রয়েছে সেই বেশ কিছু ছবিও।

পোষ্য কুকুরের পঞ্চম মৃত্যুবার্ষিকী। তাই তাঁর স্মৃতিতে ব্রোঞ্জের স্ট্যাচু তৈরি করিয়েছেন অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তি। ওই ব্যক্তির নাম সুনকারা জনানা প্রকাশ রাও। অন্ধ্রপ্রদেশের কৃষ্ণ এলাকার বাসিন্দা তিনি। গত ২২ জুলাই পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকী ছিল। ওই ব্যক্তির কথায়, গত ৯ বছর ধরে ওই পোষ্য কুকুর তাঁর ছায়াসঙ্গী ছিল। কেবলমাত্র তাঁদের পোষ্য নয়, সন্তানসম ছিল। ২০১৬ সালে, পাঁচ বছর আগে কুকুরটি মারা যায়। পোষ্যের স্মৃতিতে তাই এই ব্রোঞ্জের মূর্তিটি বানিয়েছেন তিনি।

পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকীও নিয়ম মেনে পালন করেছেন ওই ব্যক্তি। তাঁর কথায়, চোখের সামনে পোষ্যের এই স্ট্যাচু থাকলে স্মৃতিগুলো সব আরও তরতাজা থাকবে। পোষ্যের মৃত্যুবার্ষিকীতেই এই ব্রোঞ্জের মূর্তিও উন্মোচন করেছেন প্রকাশ। প্রতি বছরের মতো এই বছরও পোষ্যের মৃত্যুবার্ষিকীতে আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন, দুপুরে খাওয়া দাওয়ার ব্যবস্থা করেছিলেন তিনি। 

 

 

বন্ধ করুন