নিউইয়র্কের সংশোধনাগারে বন্দি প্রযোজকের দেহেও মিলল Covid-19 (ছবি-এপি)
নিউইয়র্কের সংশোধনাগারে বন্দি প্রযোজকের দেহেও মিলল Covid-19 (ছবি-এপি)

সংশোধনাগারে করোনা আক্রান্ত ধর্ষক ও যৌন অত্যাচারি হলিউড প্রযোজক হার্ভে ওয়েস্টেইন

  • ৬৮ বছরের এই হলিউড প্রযোজকের করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন নিউইয়র্কের সংশোধন ইউনিয়নের প্রধান। ওয়েন্ডে সংশোধনাগারে আইসোলেশনে রাখা হয়েছে হার্ভে ওয়েস্টেইনকে।

মহামারী করোনার কোপে এবার সাজাপ্রাপ্ত হলিউড প্রযোজক হার্ভে ওয়েস্টেইন। ধর্ষন ও যৌন নির্যাতনের মামলায় নিউইয়র্কের এক সংশোধনাগারে বন্দি রয়েছেন ওয়েস্টেইন। বিশ্ব জুড়ে যে #MeToo আন্দোলনের ঝড় আছড়ে পড়েছিল বছর তিনেক আগে তার সূচনা হার্ভে ওয়েস্টেইনকে ঘিরেই। এই ৬৮ বছরের হলিউড প্রযোজকের করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন নিউইয়র্কের সংশোধন ইউনিয়নের প্রধান। ওয়েন্ডে সংশোধনাগারে আইসোলেশনে রাখা হয়েছে হার্ভে ওয়েস্টেইনকে। এই ঘটনায় চিন্তার ভাঁজ জেল কর্তৃপক্ষের। কারণ সংশোধনাগারের বহু কর্মী এবং পুলিশ আধিকারিকই হার্ভের সংস্পর্শে গিয়েছেন। তাঁদের সকলকেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, রবিবারই হার্ভের করোনা সংক্রমিত হওয়ার বিষয়টি স্পষ্ট হয়। গত বুধবারই নিউইয়র্কের সবচেয়ে দুর্ভেদ্য সংশোধনাগার ওয়েন্ডেতে স্থানান্তরিত করা হয় এই হলিউড প্রযোজককে। তার আগে নিউইয়র্কের রিকার্স আইসল্যান্ড জেলের রাখা হয়েছিল তাঁকে। ১১ মার্চ জেসিকা মেনকে ধর্ষন এবং প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট মিমি হালেইয়ের উপর যৌন অত্যাচারের অপরাধে ২৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে হার্ভেকে৷ জনপ্রিয় হলিউড অভিনেত্রী সহ প্রায় ১০০-র বেশি মহিলা এই প্রযোজকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন। যদিও নিজের বিরুদ্ধে উঠা সব অভিযোগই অস্বীকার করে এসেছেন হার্ভে।

হৃদযন্ত্রের সমস্যা রয়েছে হার্ভের। দিনকয়েক আগেও ম্যানহাটনের বেলেভিউ হাসাপাতালে ভর্তি ছিলেন তিনি। তাঁর মুখপাত্র জুদা এঞ্জেলমেয়ার জানিয়েছেন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপজনিত সমস্যও রয়েছে তাঁর।

শেক্সপিয়ার ইন লাভ ছবি প্রযোজনা করার জন্য অস্কার পুরস্কার জিতেছেন এই সাজাপ্রাপ্ত প্রযোজক। এছাড়াও হার্ভে ওয়েস্টেইন প্রযোজনা করেছেন পাল্প ফিকশন, দ্য ইংলিশ পেশেন্ট এবং গ্যাংস অফ নিউইয়র্কের মতো ছবি।


বন্ধ করুন