বাড়ি > বায়োস্কোপ > 'বাড়িতেই শ্যুটিং' ফিল্ম পরিবারের, অমিতাভ-প্রসেনজিতদের উদ্যোগের প্রশংসায় মোদী
শর্ট ফিল্মে অমিতাভ বচ্চন ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
শর্ট ফিল্মে অমিতাভ বচ্চন ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)

'বাড়িতেই শ্যুটিং' ফিল্ম পরিবারের, অমিতাভ-প্রসেনজিতদের উদ্যোগের প্রশংসায় মোদী

  • শর্ট ফিল্মে রয়েছেন রজনীকান্ত, চিরঞ্জীবী থেকে শুরু করে রণবীর কাপুর, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়ারাও।

অমিতাভ বচ্চন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রজনীকান্ত, চিরঞ্জীবী থেকে শুরু করে রণবীর কাপুর, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া রয়েছেন একই শর্ট ফিল্মে। প্রত্যেকেই নিজের বাড়িতে বসেই সেই শর্ট ফিল্মের শ্য়ুটিং করেছেন। লক্ষ্য একটাই, করোনাভাইরাস নিয়ে সচেতনতা বাড়ানো। দেশের বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রির তারকাদের সেই উদ্যোগের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন : করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়ালেন দেব, নুসরত,অঙ্কুশ- কে কত টাকা দিলেন?

'ফ্যামিলি' নামের ৪ মিনিট ৩৫ সেকেন্ডের সিনেমার শুরু বিগ বি'র কালো চশমা খোঁজা নিয়ে। সেই চশমা খোঁজার জন্য আবির্ভাব হন রজনীকান্ত, প্রসেনজিৎ, চিরঞ্জীবী, মোহনলাল, আলিয়া, রণবীর, প্রিয়াঙ্কা-সহ প্রমুখরা। প্রত্যেকেই নিজের মাতৃভাষায কথা বলেন। প্রসেনজিৎও বাংলায় বলেন, 'আরে ছেলেদুটোর তো মাথা খারাপ হয়ে গিয়েছে। একজন এসে একটা প্রশ্ন করছে। পরেরজন এসে সেই একই প্রশ্ন করছে - আপনি কি কোথাও সানগ্লাসটা দেখেছেন?' এভাবেই এগোতে থাকে শর্ট ফিল্মটি। শেষপর্যন্ত বলিউডের শাহেনশার হাতে সেই চশমা তুলে দেন প্রিয়াঙ্কা।

শেষে অমিতাভ জানান, শর্ট ফিল্মের কলাকুশলীদের কেউ বাড়ি থেকে বেরোননি। বরং দেশের বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রির কলাকুশলীরা নিজেদের শহরে, নিজেদের বাড়িতে বসেই শ্যুটিং করেছেন। তাঁর বার্তা, 'আপনিও বাড়িতে থাকুন। বাইরে বেরোবেন না। তবেই এই ভয়ানক করোনাভাইরাস থেকে আপনি সুরক্ষিত থাকবেন।'

আরও পড়ুন : #9pm9minute: জিত থেকে কৌশানি, টলি তারকারদের 'দীপ জ্বেলে যাই' মুহূর্ত

শর্ট ফিল্মটি প্রকাশের পর থেকে সোশ্যাল মিডিয়ার তুমুল প্রশংসিত হয়। রাতের দিকে ভিডিয়োটি রি-টুইট করেন মোদীও। সঙ্গে তিনি লেখেন, 'আমি দূরে থাকতে পারেন ও আমি সামাজিক হতে পারেন। প্রাসঙ্গিক বার্তা-সহ দুর্দান্ত এক ভিডিয়ো।'

পাশাপাশি, লকডাউনের জেরে দেশের বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রির যে দৈনিক মজুরির কর্মীরা সমস্যায় পড়েছেন, তাঁদের সাহায্যেও এগিয়ে এসেছেন ওই তারকারা। কর্মীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে চ্যানেল কর্তৃপক্ষ ও স্পনসরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তাঁরা।

বন্ধ করুন