প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

Coronavirus update: সংক্রমণ এড়াতে এবার শ্যুটিং বন্ধের সিদ্ধান্ত প্রযোজকদের

  • সমস্ত সিনেমা, ডিভি ধারাবাহিক ও ওয়েব সিরিজের শ্যুটিং ১৯ থেকে ৩১ মার্চ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন (IMPA)।

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা এড়াতে সমস্ত সিনেমা, ডিভি ধারাবাহিক ও ওয়েব সিরিজের শ্যুটিং ১৯ থেকে ৩১ মার্চ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন (IMPA)।

Covid-19 সংকরমণ সমস্যার সমাধান খুঁজতে রবিবার জরুরি ভিত্তিতে বৈঠকে বসে IMPA, WIPFA, IFPTC, IFTDA এবং FWICE। বৈঠকে সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয় যে, জীবাণু সংক্রমণ থেকে রক্ষা পেতে ছায়াছবি, টিভি সিরিয়াল, ওয়েব সিরিজ এবং ডিজিটাল বিনোদন ফরম্যাট সংক্রান্ত সমস্ত শ্যুটিং বন্ধ রাখা হবে।

IMPA প্রকাশিত শ্যুটিং বন্ধের বিজ্ঞপ্তি।
IMPA প্রকাশিত শ্যুটিং বন্ধের বিজ্ঞপ্তি।

করোনাভাইরাস সংক্রমণ রোধ করতে ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল ও ক্রীড়া স্টেডিয়ামে সাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। এ দিন বৈঠকের পরে এক বিজ্ঞপ্তির মাধ্যমে শ্যুটিরকারী সব ইউনিটকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ৩০ মার্চ ফের কবে থেকে শ্যুটিং চালু হবে, তা নির্ধারণ করা হবে।

করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে পদক্ষেপ স্থির করতে সোমবার বৈঠকে বসতে চলেছে পশ্চিমবঙ্গ প্রোডিউসার্স গিল্ড। রাজ্যে শ্যুটিং বন্ধ প্রসঙ্গে জানতে চাইলে আর্টিস্ট ফোরামের কার্যনির্বাহী সভাপতি শংকর চক্রবর্তী জানান, ‘জাতীয় স্তরে শ্যুটিং বন্ধ হওয়া মানে এখানেও তেমনটাই হবে। তবে এটা প্রোডিউসারদের সিদ্ধান্ত। তাঁরা যা বলবেন, আমরা তা মেনে নেব।’

বন্ধ করুন