বাংলা নিউজ > বায়োস্কোপ > Thank God Row: আইনি জটে 'থ্যাঙ্ক গড', হিন্দু ধর্মের অপমানের অভিযোগে সিদ্ধার্থ-অজয়দের নামে মামলা দায়ের
বিতর্কে সিদ্ধার্থ-অজয়ের ছবি 

Thank God Row: আইনি জটে 'থ্যাঙ্ক গড', হিন্দু ধর্মের অপমানের অভিযোগে সিদ্ধার্থ-অজয়দের নামে মামলা দায়ের

  • Thank God Row: স্যুট-ব্যুট পরে ভগবান চিত্রগুপ্ত! হিন্দু ধর্মকে ব্যঙ্গ করেছে ‘থ্যাঙ্ক গড’ নির্মাতারা অভিযোগ আইনজীবীর। 

বিতর্ক যেন পিছু ছাড়ছে না বলিউডের! ফের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ হিন্দি ছবির নির্মাতাদের বিরুদ্ধে। পরিচালক ইন্দ্র কুমারের আসন্ন ছবি ‘থ্যাঙ্ক গড’ (Thank God)-এর ট্রেলার সম্প্রতি সামনে এসেছে। অজয় দেবগণ এবং সিদ্ধার্থ মালহোত্রার এই ছবির বিরুদ্ধে জৌনপুর আদালতে দায়ের হল মামলা। আইনজীবী হিমাংশু শ্রীবাস্তব এই মামলা দাখিল করেছেন। তাঁর অভিযোগ এই ছবির ট্রেলার ধর্মকে ব্যঙ্গ করে এবং ধর্মীয় ভাবাবেগে আঘাত করে। আগামী ১৮ই নভেম্বর আবেদনকারীর বয়ান রেকর্ড করবে আদালত।

সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, নিজের আবেদনপত্রে হিমাংশু জানিয়েছেন এই ছবির ট্রেলারে স্যুট-ব্যুট পরে দেখা মিলেছে ‘চিত্রগুপ্ত’ অজয় দেবগণের। একটি দৃশ্যে তো অশালীন ভাষা পর্যন্ত শোনা গিয়েছে তাঁর মুখে, এটি সরাসির হিন্দু ধর্মের অপমান। পিটিশনে তিনি জানিয়েছেন, ‘চিত্রগুপ্তকে কর্ম দেবতা হিসাবে মানে হিন্দুরা, কিন্তু মানুষের ভালো এবং খারাপ কাজের হিসাব রাখেন। ভগবানকে এই রূপে তুলে ধরলে সেটা একটা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে পারে, এটি সরাসরি ধর্মীয় ভাবাবেগে আঘাত হানা'।

আরও পড়ুন-পঞ্চম দিনে ১৫০ কোটির গণ্ডি পার করল ‘ব্রহ্মাস্ত্র’, টিকিট বিক্রির হার কমেছে ২০%

কমেডি ঘরনারা এই ছবিতে হিন্দু দেবতা চিত্রগুপ্তের চরিত্রে অভিনয় করছেন অজয় দেবগণ। অন্যদিকে আম আদমির চরিত্রে দেখা যাবে সিদ্ধার্থ মলহোত্রাকে, একটি সড়ক দুর্ঘটনার পর জীবন-মৃত্যুর মাঝামাঝি স্তরে ঝুলছেন অয়ন (সিদ্ধার্থ)। তাঁর পাপ-পুণ্যের হিসাব করতে বসেছেন চিত্রগুপ্ত অজয় দেবগণ। ‘গেম অফ লাইফ’ (জীবনের খেলা)-তে যোগ দিতে হবে সিদ্ধার্থকে। এই খেলায় জিতলে তবেই জীবন ফিরে পাবে সে, না হলে মৃত্যু নিশ্চিত।

এই ছবিতে সিদ্ধার্থের স্ত্রীর চরিত্রে দেখা যাবে রকুল প্রীত সিং-কে। ‘আইয়ারি’র পর আবারও একসঙ্গে এই জুটি। আগামী ২৫শে অক্টোবর অর্থাৎ দিওয়ালিতে মুক্তি পাবে এই ছবি।

বন্ধ করুন