বাড়ি > বায়োস্কোপ > Covid-19: করোনাভাইরাসে আক্রান্ত কনিকা কাপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ
কনিকা কাপুর।  (MINT_PRINT)
কনিকা কাপুর। (MINT_PRINT)

Covid-19: করোনাভাইরাসে আক্রান্ত কনিকা কাপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ

লখনউয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক কনিকার বিরুদ্ধে অভিযোগ এনেছেন।

জনপ্রিয় বলিউড গায়িকা কনিকা কাপুরের বিরুদ্ধে এফআইআর করল লখনউ পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ যে করোনা রোধে যে নির্দেশগুলি প্রশাসন দিয়েছিল, তা মান্য করেন নি তিনি। প্রসঙ্গত লন্ডন থেকে দশ দিন আগে দেশে ফেরেন কনিকা। তাঁর দাবি, চারদিন আগে জ্বর বোধ করায় তিনি চিকিত্সকদের সঙ্গে দেখা করেন। পরীক্ষা করে দেখা যায় যে তাঁর করোনাভাইরাস আছে।

তবে তার আগে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন তিনি, যেখানে অনেক নামজাদা ব্যক্তিরা এসেছিল। কনিকার সংক্রমণের ফলে এখন তারাও ঝুঁকির সম্মুখীন। বসুন্ধারা সিন্ধিয়া, দুষ্মন্ত সিং সহ অনেকে নিজেদের সেল্ফ- কোরেন্টাইন করেছেন।

লখনউয়ের পুলিশ কমিশনার সুজিত পাণ্ডে জানিয়েছে যে আইপিসির ১৮৮,২৬৯,২৭০ ধারা অনুযায়ী কনিকার বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। লখনউয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অভিযোগের ভিত্তিতে এই এফআইআর দায়ের হয়েছে।

তিনি যেখানে দুটি অনুষ্ঠানে গিয়েছিলেন, সেই দুই এলাকা যে থানার অন্তর্গত, সেখানও এফআইআর হওয়ার সম্ভাবনা আছে।

কনিকার বিরুদ্ধে অভিযোগ তিনি সরকারি আদেশ অমান্য করেছেন। তাঁর অসতর্কতার ফলে সংক্রমণ ছড়িয়েছে। ২৬৯ ধারার আওতায় ছয় মাস জেল হতে পারে তাঁর। অন্যদিকে ২৭০ ধারায় দুই বছর জেল হতে পারে।

রাজ্য সরকারের তরফ থেকে জানা গিয়েছে যে লন্ডন থেকে ফেরার পর নিজেকে সেল্ফ কোয়ারেন্টাইন না করে লখনউ ও তারপর কানপুরে যান তিনি। তিনটি অনুষ্ঠানে বিভিন্ন ভিআইপিদের সঙ্গে দেখা করেন তিনি।


বন্ধ করুন