বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ক্রাইম পেট্রোল’ সঞ্চালনার মাঝেই বাস্তবের তদন্তকারী! চমকে দিলেন অনুপ সোনি
অনুপ সোনি। (ফাইল ছবি)
অনুপ সোনি। (ফাইল ছবি)

‘ক্রাইম পেট্রোল’ সঞ্চালনার মাঝেই বাস্তবের তদন্তকারী! চমকে দিলেন অনুপ সোনি

তবে কি ক্রাইম পেট্রোলে নতুন ভূমিকায় দেখা মিলবে তাঁর?

‘ক্রাইম পেট্রোল’-এর সঞ্চালক অনুপ সোনি পৌঁছে গিয়েছিলেন ঘরে ঘরে। যদিও লকডাউনের কারণে শোয়ে নতুন গল্প দেখানো হচ্ছে না। ফলে একটা লম্বা বিরতি পেয়েছিলেন কাজ থেকে। আর তাই অপরাধ বিষয়ে নিজের জ্ঞানের ভাণ্ডার আরও একটু বাড়িয়ে নিতে নতুন উদ্যোগ নিলেন অনুপ। আর সেকথা জানালেন সোশ্যাল মিডিয়ায়। ‘বালিকা বধূ’ অভিনেতাকে তাঁর এই কাজের জন্য প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। 

'সাবধান রহে, সতর্ক রহে!' অনুপের এই কথা মনে গেঁথে গিয়েছে আম জনতার। ক্রাইম পেট্রোল’ অনুষ্ঠানের সঞ্চালক হয়ে একের পর এক অপরাধের গল্প শুনিয়েছেন তিনি। খুন, পরকীয়া, ডাকাতি, ধর্ষণ, রাজহানি-- কী নেই তাতে! দীর্ঘদিন ধরে অপরাধের গল্প অপরাধ বিজ্ঞান নিয়ে। লকডাউনের অবসরকে কাজে লাগিয়ে অপরাধস্থল তদন্তবিষয়ক একটি কোর্স করলেন International Forensic Sciences (IFC) থেকে। যার শংসাপত্র শেয়ারও করলেন সোশ্যাল মিডিয়ায়। লিখলেন, ‘আমার করা  অপরাধস্থল তদন্তবিষয়ক কোর্সের শংসাপত্র। লকডাউনের সময়ে নিজের সমস্ত জীবনশক্তিকে কাজে লাগিয়ে নতুন কিছু শেখার ছেষ্টা করলাম। নতুন করে পড়াশোনা করাটা বেশ কঠিন ছিল। কিন্তু তা করার সিদ্ধান্ত নিয়ে ও শেষ করে হাতে শংসাপত্র পেয়ে গর্ববোধ করছি।’

অনুপের পোস্টের কমেন্টে তাঁকে শুভেচ্ছে জানিয়েছেন অনুরাগীরা। সকলেই স্বীকার করেছেন, একটা বয়সের পর পড়াশোনা ছেড়ে দিয়ে আবার পড়াশোনা শুরু করা সত্যি কঠিন। আর কেউ যদি তা করে থাকে তাহলে তা প্রশংসাযোগ্য। প্রায় ১ দশক ধরে ‘ক্রাইম পেট্রোল’-এর সঞ্চালকের ভূমিকায় থেকেছেন অনুপ। অবশ্য নিয়ম (অলিখিত অবশ্যই) অনুসারে ট্রোলের হাত থেকে মুক্তি মেলেনি। ‘ক্রাইম পেট্রোলে নিজের ভূমিকাটাকে খুব গুরুত্ব দিয়ে দেখেছেন’, ‘আর সঞ্চালক হবেন না, এ বার তদন্তকারী হয়ে যান’-র মতো কমেন্টও পড়েছে সেখানে।

বন্ধ করুন