বাংলা নিউজ > বায়োস্কোপ > কেমন আছেন করোনায় আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ?
করোনা দমাতে পারেনি বুদ্ধদেব গুহ-র মনোবলকে।  ছবি সৌজন্যে - ফেসবুক।
করোনা দমাতে পারেনি বুদ্ধদেব গুহ-র মনোবলকে।  ছবি সৌজন্যে - ফেসবুক।

কেমন আছেন করোনায় আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ?

করোনা আক্রান্ত বর্ষীয়ান সাহিত্যিক বুদ্ধদেব গুহ। বর্তমানে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।নিজেই জানালেন কেমন আছেন তিনি।তাঁর স্বাস্থ্যের খবর শুনে উদ্বিগ্ন লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ও।

চলতি সপ্তাহেই করোনায় আক্রান্ত হয়েছেন জনপ্রিয় সাহিত্যিক বুদ্ধদেব গুহ। প্রথমে কোয়ারেন্টাইনে থাকলেও বর্তমানে শহরের একটি নামি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। বয়সের সীমা ৮৬ পেরিয়ে ফেললেও মৃত্যুভয়ে যেমন কোনওদিন কাবু হননি তেমনই ছোট্ট ছোট্ট বিষয় থেকেই বাঁচার আনন্দের রসদ খুঁজে নিয়েছেন তিনি। চোখের সমস্যায় জর্জরিত হলেও কাবু করতে পারেনি 'ঋজুদা'-র স্রষ্টাকে। কিছুদিন আগে বুদ্ধদেববাবুর সঙ্গে যোগাযোগ করা হলে জানিয়েছিলেন করোনায় আক্রান্ত তাঁর বড় মেয়ে ও ড্রাইভারও। জানা গেছিল, বুকে সর্দি বসার পাশাপাশি হয়েছে কাশিও।তবে স্বাদ-গন্ধ পাচ্ছেন। 

সদ্য ফের একবার যোগাযোগ করা হয়েছে 'মাধুকরী'-র লেখকের সঙ্গে। গলার স্বরে একটু নিস্তেজ ভাব থাকলেও সেই চেনা দৃঢ়তা অটুট। একটু থেমে থেমে জানালেন বর্তমানে জ্বর রয়েছে,মাথায় এবং শরীরে রয়েছে হালকা ব্যাথাও। কমেছে অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা যা নিয়ে নিজেও উদ্বিগ্ন তিনি। জানালেন, ' আমার বয়সটাই এক্ষেত্রে কাঁটা। ডাক্তাররাও সামান্য চিন্তিত।' তবে নিজেই জানালেন,' এখনও ঠিক আছি। ঠিক ফিরে আসব।' তবে এর মাঝেও তিনি খোঁজ নিয়েছেন সমসাময়ীক প্রবীণ সাহিত্যিকদের স্বাস্থ্যের ব্যাপারে।

বন্ধু বুদ্ধদেব গুহ-র ব্যাপারে খোঁজ নিলেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়ও। ছবি সৌজন্যে - ফেসবুক।
বন্ধু বুদ্ধদেব গুহ-র ব্যাপারে খোঁজ নিলেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়ও। ছবি সৌজন্যে - ফেসবুক।

অন্যদিকে,বুদ্ধদেববাবুর স্বাস্থ্যের খবর জানতে পেরে চিন্তিত তাঁর বহু বছরের বন্ধু ও কিংবদন্তি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ও। নিলেন খুঁটিয়ে খোঁজ।বললেন,' ওর করোনা আক্রান্ত হওয়ার খবরটা শোনার পর থেকেই চিন্তায় রয়েছি বেশ। 'লালা'-র সঙ্গে আমার সম্পর্ক তো আজকের নয়। বহু বছরের। ঈশ্বরের কাছে প্রার্থনা করছি যেন সব ঠিক হয়ে যায়।'

 

বন্ধ করুন