বাংলা নিউজ > বায়োস্কোপ > যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দেওয়াল জুড়ে পড়ুয়ার আঁকা দালি মাস্ক, প্রশংসায় খোদ টোকিও
যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আঁকা 'দালি মাস্ক'এর প্রশংসায় টোকিও
যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আঁকা 'দালি মাস্ক'এর প্রশংসায় টোকিও

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দেওয়াল জুড়ে পড়ুয়ার আঁকা দালি মাস্ক, প্রশংসায় খোদ টোকিও

  • যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দালি মাস্ক এঁকেছিলেন পড়ুয়া আরাত্রিকা বসু। ‘মানি হাইস্ট’ তারকা টোকিও ছবি দেখে প্রশংসায় ভরিয়ে দিলেন।

সদ্য মুক্তি পেয়েছে 'মানি হাইস্ট' সিজন ফাইভের প্রথম পর্ব। এই সিরিজের দৌলতে 'দালি মাস্ক' এর জনপ্রিয়তা তুঙ্গে। শ্রমজীবীদের বিপ্লবের প্রতীক হয়ে উঠেছে এই মুখোশ। নেটফ্লিক্সের এই সিরিজ নিয়ে চর্চার শেষ নেই। 

আর এই সবের মধ্যেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সালভাদোর দালির মুখের আদলে আঁকা দালি মাস্ক উঠে এল আন্তর্জাতিক প্ল্যাটফর্মে। যা দেখে মুগ্ধ ‘মানি হাইস্ট’-এর টোকিও। প্রকাশ্যেই শিল্পীর প্রশংসা করে তিনি বললেন, 'বিপ্লব দীর্ঘজীবী হোক।' বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে কয়েক মাস আগেই দালি মাস্ক এঁকেছেন সেখানকারই এক পড়ুয়া আরাত্রিকা বসু। তিনি দর্শনের ছাত্রী। সেই ছবি এখন রীতিমতো ভাইরাল সামাজিক মাধ্যমে। অন্তর্জালের দৌলতে পৌঁছে গিয়েছে ওয়েব সিরিজের তারকার কাছে।

প্রসঙ্গত, সিজেনের নতুন পর্বের মুক্তির পরই বিভিন্ন ভাবে প্রোমোশন করতে দেখা গেছে ওয়েব সিরিজের অভিনেতা-অভিনেত্রীদের। এদিকে সিজন ফাইভে টোকিওর মৃত্যু দেখানো হয়েছে। প্রোমোশন করতে এক শো’তে এসে টোকিও ওরফে উরসুলা কবার্তু জানতে পারেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দালি মাস্ক আঁকার বিষয়টি। নিজের ছবি দেখে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

স্প্যানিশ ভাষাতেই প্রশংসা করেন উরসুলা। টোকিও বলেন, 'ভাবতেও অবাক লাগে ভারতের কোনও দেওয়ালে এ ভাবে 'মানি হাইস্ট'-এর দালি মাস্ক আঁকা হয়েছে।' 

 

বন্ধ করুন