বাংলা নিউজ > বায়োস্কোপ > Hrithik-Shah Rukh: কিশোরবেলায় শাহরুখের ‘ডর’ ছবির নামকরণ করেছিলেন হৃতিক, জানেন নেপথ্যের কাহিনি?

Hrithik-Shah Rukh: কিশোরবেলায় শাহরুখের ‘ডর’ ছবির নামকরণ করেছিলেন হৃতিক, জানেন নেপথ্যের কাহিনি?

হৃতিকের ছবির নাম ধরা করেছিলেন আদিত্য চোপড়া

Darr Unknown Facts: যশ চোপড়া পরিচালিত ‘ডর’ ছবির নাম আদতে দিয়েছিলেন টিনএজার হৃতিক রোশন! হ্যাঁ, গল্প নয় একদম সত্যি। শাহরুখ-সানি-জুহি অভিনীত কালজয়ী ছবি ‘ডর’-এর বিষয়ভাবনার পিছনেও রয়েছেন হৃতিক আর উদয় চোপড়া। 

কেরিয়ারের একদম গোড়ার দিকে নেতিবাচক চরিত্রে অভিনয় করে সকলকে চমকে দিয়েছিলেন শাহরুখ খান। সুপারস্টার সানিকে ছাপিয়ে ‘ডর’-এ সাবর নজর কেড়েছিলেন ‘কিরণ’-এর সাইকো-প্রেমিক শাহরুখ খান। চলতি বছরেই ৩০ বছর পূর্ণ করবে শাহরুখ-সানি-জুহি অভিনীত এই ছবি। ১৯৯৩ সালের ২৪শে ডিসেম্বর মুক্তি পেয়েছিল এই কালজয়ী ছবি। বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছিল যশ রাজ ফিল্মসের এই ছবি। তবে এই ছবি সম্পর্কে একটা কথা হয়ত অনেকেই জানেন না। ‘ডর’ ছবির

যশ জোহরের সঙ্গে পুরোনো এক সাক্ষাৎকারে উদয় চোপড়া জানিয়েছিলেন তিনি এবং তাঁর বন্ধু হৃতিক রোশন একটি হলিউড ছবি দেখেছিলেন ‘ডেড কাম’ (Dead Clam), সেটি তাদের অসম্ভব ভালো লাগায় দাদা আদিত্য চোপড়াকে ওই ছবি দেখান তাঁরা। নিকোল কিডম্যান বিলি জেন, স্যাম নীল অভিনীত ওই অস্ট্রেলিয় ছিল এতটাই মনে ধরেছিল আদিত্য চোপড়ার যে ওই ছবির অনুপ্রেরণা নিয়েই ‘ডর’ তৈরি হয়।

উদয় আরও জানায়, ‘এটাও অনেকে জানে না যে হৃতিক নিজে একটি অপেশাদার ছবি তৈরি করেছিল যার টাইটেল ছিল ডর। আদি (আদিত্য চোপড়া) হৃতিককে তোর এই টাইটেল-টা আমাদের ছবির সঙ্গে খুব ভালো যাবে তাই এটাই আমি ব্যবহার করব’। যদিও এই গোটা ব্যাপার সম্পর্কে কিছুই জানতেন না খোদ ‘ডর’ ছবির পরিচালক যশ চোপড়া।

২০০০ সালে ‘কহো না প্যায়ার হ্যায়’ ছবির সঙ্গে অভিনেতা হিসাবে কেরিয়ার শুরু হৃতিকের। তবে শিশু শিল্পী হিসাবে নিজের বাবার প্রোডাকশনে কাজ করেছেন হৃতিক। এমনকি ‘খুদগর্জ’ (১৯৮৭), ‘কিং আঙ্কেল’ (১৯৯৩), ‘করণ অর্জুন’ (১৯৯৫), ‘কোয়েলা’ (১৯৯৭)-র মতো ছবিতে বাবার সহকারী পরিচালক হিসাবে কাজ করেছেন হৃতিক। এই সকল ছবির বেশিরভাগেরই হিরো ছিলেন শাহরুখ খান। পরবর্তীতে শাহরুখের সঙ্গে ‘কভি খুশি কভি গম’ ছবিতে অভিনয় করেছেন হৃতিক। করণ জোহরের এই ছবিতে শাহরুখের ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন রাকেশ রোশন পুত্র।

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের দরজা বন্ধ করে বসেছিলাম,পাথর ছুঁড়ছিল ওরা,কিরঘিজস্তানে ভারতীয় পড়ুয়াদের উপর হামলা সংসদ থেকে বিল নিয়ে ছুটে পালানোর চেষ্টা MPর! যাতে তা পাশ না হয়ে যায়, কোথায় ঘটল? বর্ষার সঙ্গেই আসছে কনজাংটিভাইটিস! আটকাতে আগেভাগেই খান এই খাবারগুলি ‘‌অভিষেকের একটি ছবি থাকলেও ভাল হতো’‌, সুদীপকে নিশানা করে মোনালিসার খোঁচা পাঞ্জাবি গানে ওয়ার্কআউট ভিকির, ইন্টারনেটে আগুনের মতো ছড়িয়ে পড়ল ভিডিয়ো জুড়ছে আরও ২ দল, IPL-র সঙ্গেই খেলা হবে PSL! প্লেয়ার পাবে তো পাকিস্তান? সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা প্রতিদ্বন্দ্বীরা হার মানবে, হঠাৎ আসবে টাকা! শনির নক্ষত্র গোচরে লাকি মীন সহ কারা? দুই সন্তান কোলে ‘চতুর্থ’ বিয়ে সারলেন বাঙালি গায়িকা,২ বছর আগেই মৃত্যু ২য় স্বামীর

Latest IPL News

কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.