বাংলা নিউজ > বায়োস্কোপ > Oscars 2024: ২০২৩-এর রেশ কাটতে না কাটতেই প্রকাশ্যে ৯৬তম অস্কারের দিন, দেখুন অনুষ্ঠানের পূর্ণ ক্যালেন্ডার

Oscars 2024: ২০২৩-এর রেশ কাটতে না কাটতেই প্রকাশ্যে ৯৬তম অস্কারের দিন, দেখুন অনুষ্ঠানের পূর্ণ ক্যালেন্ডার

প্রকাশ্যে এল ৯৬তম অস্কারের দিন

Oscars 2024: ২০২৪ সালে কবে অস্কার অনুষ্ঠিত হবে সেটার দিনক্ষণ প্রকাশ্যে এল। জানানো হল ১০ মার্চ ২০২৪ সালে এই ৯৬ তম আকাদেমি পুরস্কারের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এখনও ২০২৩ সালের অস্কারের জ্বর পুরোপুরি ছাড়েনি সবার। ৯৫ তম আকাদেমি পুরস্কার নিয়েই মেতে আছেন সকলে। এবার একটা নয়, দুটো অস্কার এসেছে ভারতে। আর এই হ্যাঙ্গোভার কাটতে না কাটতেই প্রকাশ্যে এসে গেল ২০২৪ সালে কবে অস্কার অনুষ্ঠিত হবে সেটার দিন।

আকাদেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সের তরফে ৯৬তম আকাদেমি পুরস্কারের দিন ঘোষণা করা হল। সোমবার, ২৪ এপ্রিল আকাদেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সের তরফে জানানো হল যে ৯৬তম অস্কার ১০ মার্চ অনুষ্ঠিত হবে। এই খবরটি আকাদেমির অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে পোস্ট করা হয়েছে। সেখানে ক্যাপশনে লেখা হয়েছে 'দিনটা সেভ করে রাখুন। দ্য ৯৬ অস্কার ২০২৪ সালের ১০ মার্চ, রবিবার অনুষ্ঠিত হবে।'

১৮ নভেম্বর ২০২৩ এর মধ্যে সাধারণ বিভাগে মনোনয়ন জমা দিতে হবে ২০২৪ সালের অস্কারের জন্য। এরপর ১৮ ডিসেম্বর থেকে শুরু হবে প্রাথমিক পর্যায়ের বাছাইয়ের কাজ। প্রাথমিক তালিকা এরপর ২১ ডিসেম্বর প্রকাশিত হবে।

২০২৪ সালের জানুয়ারির ১১ থেকে ১৬ তারিখ পর্যন্ত চলবে নমিনেশন ভোটিং। এরপর সেটার তালিকা প্রকাশ করা হবে। ২৩ জানুয়ারি সেটা প্রকাশিত হবে।

এরপর ২২ ফেব্রুয়ারি থেকে চূড়ান্ত পর্যায়ের ভোটিং চলবে। ২৭ ফেব্রুয়ারি চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে যে কারা কোন বিভাগে লড়াই করছেন ৯৬ তম অস্কারে। ১২ ফেব্রুয়ারি অস্কারে মনোনীত ব্যক্তিদের লাঞ্চিয়ন পার্টি থাকবে। ABC নেটওয়ার্কে সরাসরি সম্প্রচারিত হবে এই শো। ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে এটি।

এবছর এসএস রাজামৌলির আরআরআর ছবিটি একটি অস্কার জিতেছে এমএম কিরাবানির নাটু নাটু গানটির জন্য। সেরা অরিজিন্যাল গান বিভাগে এই গান পুরস্কার পেয়েছে। অন্যদিকে গুনীত মোঙ্গা প্রযোজিত, কার্তিকী গোনসালভেস পরিচালিত দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স অস্কার জিতেছে। সেরা শর্ট তথ্যচিত্র বিভাগে এই ছবি এই পুরস্কার পেয়েছে।

বায়োস্কোপ খবর

Latest News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স

Latest IPL News

চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.