বাংলা নিউজ > বায়োস্কোপ > একরত্তি মেয়ে হাসপাতালে, বুকে পাথর রেখে সাহস যুগিয়েছেন প্রিয়াঙ্কা: নিক জোনাস
বাবা হওয়ার অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন নিক জোনাস।

একরত্তি মেয়ে হাসপাতালে, বুকে পাথর রেখে সাহস যুগিয়েছেন প্রিয়াঙ্কা: নিক জোনাস

  • বাবা হওয়ার অভিজ্ঞতা কেমন? মুখ খুললেন নিক জোনাস।

জানুয়ারিতে সারোগেসির মাধ্যমে পৃথিবীর আলো দেখে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবং নিক জোনাস কন্যা। আদর করে তাঁরা মেয়ের নামের রাখের মালতী মেরি চোপড়া জোনাস। জন্মের পর দীর্ঘদিন হাসপাতালে ছিলেন সদ্যোজাত, এরপর বাড়ি ফিরেছে সে। মেয়ের জন্মের পর এই প্রথম মেয়েকে নিয়ে মুখ খুললেন বাবা নিক জোনাস। 

নিক এবং প্রিয়াঙ্কা মে মাসে একটি ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছিলেন, তাঁদের একমাত্র কন্যা মালতী সারোগেসির মাধ্যমে জন্মগ্রহণ করেছে। কিন্তর প্রি-ম্যাচিউর বেবি হওয়ার দরুন তাঁকে বাড়িতে আনার আগে ১০০ দিন এনআইসিইউ (নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিট)-তে কাটাতে হয়েছে। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিক জানিয়েছেন, প্রিয়াঙ্কা মনে করেন, তাঁদের এই কঠিন সময়ের অভিজ্ঞতার কথা সকলের সঙ্গে ভাগ করা উচিত। তাঁরা জানাতে চেয়েছেন, চিকিৎসা চ্যালেঞ্জে মুখোমুখি হওয়ার অভিজ্ঞতার কথা। মালতীকে স্বাগত জানানোর পরে তাঁর জীবন সম্পর্কেও কথা বলেছেন, যেগুলির মধ্যে প্রতিদিনের চ্যালেঞ্জ রয়েছে।

পিপল ম্যাগাজিনকে দেওয়া ভাই কেভিন এবং জো জোনাসের সঙ্গে যৌথ সাক্ষাৎকার নিক জানিয়েছেন, ‘আমার মনে হয়, সোশ্যাল মিডিয়ায় যেটা শেয়ার করেছিলেন সেইটা আমাদের কাছে অনুভূতি তো ছিলই, পাশাপাশি আমাদের কন্যাসন্তান বাড়িতে প্রবেশ করার জন্য আমরা কৃতজ্ঞও। তবে সে হাসপাতালে থাকাকালীন প্রতিটি ব্যক্তির আলাদা রকমের মানসিক অবস্থা ছিল। অনেক দিক থেকে আমাদের চোখ খুলে দিয়েছে। এই বিষয়টা নিয়ে বহিঃপ্রকাশ করা, আমি মনে করি আমাদের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ ছিল। আমাদের জীবনে যে পথই আসুক, আমরা অতিক্রম করেছি বা ডায়াবেটিস বা যে কোনও চ্যালেঞ্জ আসতে পারে, আপনি একা নন। এবং প্রি-এর মতো একজন সতীর্থকে পেয়ে কৃতজ্ঞ, সেই সময় ও বুকে পাথর রেখে সাহস যুগিয়েছে। ও অসাধারণ এবং আজীবন থাকবে।’

বাবা হওয়ার পর অভিজ্ঞতা কেমন এ বিষয় কথা বলতে গিয়ে নিক বলেন, ‘প্রত্যেক দিন অসাধারণ, নিজস্ব চ্যালেঞ্জ এবং উজ্জ্বল মুহূর্তে ভরপুর। ওকে বেড়ে উঠতে দেখে আমার জীবনের সেরা সময়টা কাটাচ্ছি। সুন্দর যাত্রা। ওকে প্রচুর ভালোবেসে ফেলেছি, বলে বোঝাতে পারব না’। 

বন্ধ করুন