বাংলা নিউজ > বায়োস্কোপ > DDLJ: ছবির এই দৃশ্যে নিয়ে গোলমাল, কাজলের ওপর খুব বিরক্ত হয়েছিলেন আদিত্য চোপড়া
'ডিডিএলজে' ছবির সেই দৃশ্যে কাজল। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
'ডিডিএলজে' ছবির সেই দৃশ্যে কাজল। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

DDLJ: ছবির এই দৃশ্যে নিয়ে গোলমাল, কাজলের ওপর খুব বিরক্ত হয়েছিলেন আদিত্য চোপড়া

১৯৯৫ সালে বড়পর্দায় মুক্তি পেয়েছিল আদিত্য চোপড়া পরিচালিত ছবি 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'। বাকিটা ইতিহাস। বক্স অফিসে প্রায় সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছিল এই ছবি।

১৯৯৫ সালে বড়পর্দায় মুক্তি পেয়েছিল আদিত্য চোপড়া পরিচালিত ছবি 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'। বাকিটা ইতিহাস। বক্স অফিসে প্রায় সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছিল এই ছবি। রাতারাতি এই ছবির সাফল্যের জেরে খ্যাতির চূড়ায় পৌঁছে গেছিলেন 'ডিডিএলজে'-র মুখ্য দুই অভিনেতা শাহরুখ খান ও কাজল। সদ্য ২৬ বছর পেরোল ভারতীয় সিনেমার ইতিহাসে আলোড়ন তৈরি করা এই ছবি।

ছবির প্রায় প্রতিটি সিকোয়েন্সে দক্ষ অভিনয় ও স্ক্রিন প্রেজেন্সের জন্য দর্শক মনে কাজল গভীরভাবে সমাদৃত হলেও একটি দৃশ্যে অভিনেত্রীর অভিনয় দেখে বেজায় চটেছিলেন স্বয়ং 'ডিডিএলজে'-র পরিচালক আদিত্য চোপড়া! আর একথা নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন খোদ কাজল। 

বছর কয়েক আগে ফিল্মফেয়ার-কে দেওয়া এক সাক্ষাৎকারে কাজল জানিয়েছিলেন ছবির একটি সিকোয়েন্স এমন ছিল যেখানে তাঁর অভিনীত চরিত্র 'সিমরন' তাঁর মনের মানুষের বিষয়ে কল্পনা করছে। শুধু কল্পনাই নয়, মনের মাধুরী মিশিয়ে তাঁকে ভেবে কবিতার মাধ্যমে নিজের মনের কথা ব্যক্তও করবে। কাজলের কথায়, 'শট অনুযায়ী গায়ের ওড়নাটা তুলে একটি সংলাপ বলেছিলাম। নির্দেশ ছিল যতটা সম্ভব যেন নিজেকে আকর্ষণীয় করে তুলি। কিন্তু কিছুতেই ক্যামেরার সামনে সেই ভঙ্গিমা ফুটিয়ে তুলতে পারছিলাম না। ওড়নার ধরার কায়দাতেই গন্ডগোল হয়ে যাচ্ছিল।বেশ কয়েকবার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পরে যথেষ্ট বিরক্ত হয়ে গেছিল আদিত্য। শেষপর্যন্ত কোনওরকমে জোড়াতালি দিয়ে শটটি তোলা হয়েছিল। আজও যখন ছবির ওই সিকোয়েন্স চোখে পরে নিজেরও মনে হয় কিছু একটা খামতি থেকে গেছে'।

বন্ধ করুন