বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ম্যায়নে পেয়ার কিয়া'র জন্য চরম দ্বন্দ্ব! দীপক তিজোরি নয়, শেষে ‘প্রেম’ হন সলমন
'ম্যায়নে পেয়ার কিয়া'র জন্য সলমন খানের পাশাপাশি অডিশন দিয়েছিলেন দীপক তিজোরি।

'ম্যায়নে পেয়ার কিয়া'র জন্য চরম দ্বন্দ্ব! দীপক তিজোরি নয়, শেষে ‘প্রেম’ হন সলমন

  • 'ম্যায়নে পেয়ার কিয়া'র জন্য সলমন খানের পাশাপাশি অডিশন দিয়েছিলেন দীপক তিজোরি। 

৩৩ বছর আগে মুক্তি পেয়েছিল ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবি। অনেকেই জানেন না যে, এই সিনেমায় প্রেমের ভূমিকায় অভিনয় করার জন্য দুই অভিনেতার মধ্যে প্রচুর দ্বন্দ্ব হয়েছিল। সলমন খান এবং দীপক তিজোরি, দুজনেই অডিশন দিয়েছিলেন। অবশেষে এই ভূমিকায় অভিনয়ের সুযোগ আসে সলমন খানের কাছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন দীপক তিজোরি নিজেই।

দীপকের কথায়, ছবিতে প্রেম চরিত্রের জন্য তাঁর নাম প্রায় চূড়ান্ত ছিল। কিন্তু মুহূর্তের মধ্যে সবকিছু বদলে যায়। এই সাক্ষাত্কারে, দীপক সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ে আরও অনেক কথা ফাঁস করেছেন। ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবি বক্স অফিসে সাড়া ফেলেছিল। ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সলমন খান ও ভাগ্যশ্রী। ছবির পরিচালনায় ছিলেন সুরজ বরজাতিয়া এবং প্রযোজনায় তারাচাঁদ বরজাতিয়া।

বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাত্কারে দীপক তিজোরি বলেছিলেন, ‘সলমন খান এবং আমি ম্যায়নে পেয়ার কিয়া ছবির জন্য একসঙ্গে অডিশন দিয়েছিলাম। এই ছবিতে প্রেমের চরিত্রে অভিনয় করার জন্য আমাদের মধ্যে একটি কঠিন প্রতিযোগিতা হয়েছিল। আমাকে এমনও বলা হয়েছিল, যদি আমাকে সিনেমার জন্য নির্বাচন করা হয় তবে আমাকে পেশাগতভাবে আমার নাম পরিবর্তন করতে হবে।'

অভিনেতা আরও বলেন, 'তাঁরা জানিয়েছিলেন, আমি নির্বাচিত হলে, পর্দায় আমার নাম পরিবর্তন করতে হবে। আমাকে কীভাবে লঞ্চ করতে চায় তা নিয়ে আলোচনা করবে। যদিও পরে সুরজ বরজাতিয়া আমাকে জানান, সব কিছু দেখে সলমনকে ছবিতে কাস্ট করার সিদ্ধান্ত নিয়েছে বরজাতিয়া পরিবার।’

এর পরে, দীপক আশিকি ছবিতে রাহুল রায়ের সঙ্গে একটি সহায়ক ভূমিকায় অভিনয় করেছিলেন। শুধু তাই নয়, বেশিরভাগ ছবিতেই তিনি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন। খিলাড়ি, জো জিতা ওহি সিকান্দার, কাভি হা কাভি না, সড়ক, আনজাম, গুলাম, বাদশা-এর মতো ছবিতে কাজ করেছেন তিনি।

 

বন্ধ করুন