বাংলা নিউজ > বায়োস্কোপ > Deepika Padukone: 'এখনও মা-বাবার সামনে শক্ত থাকার অভিনয় করে যাচ্ছি', কোন সমস্যায় জর্জরিত দীপিকা?
আরও একবার মানসিক অবসাদ নিয়ে কথা বললেন দীপিকা।

Deepika Padukone: 'এখনও মা-বাবার সামনে শক্ত থাকার অভিনয় করে যাচ্ছি', কোন সমস্যায় জর্জরিত দীপিকা?

Deepika Padukone on depression: বেশ কয়েক বছর ধরে মানসিক অবসাদে ভুগেছেন দীপিকা। পেশাগত জীবনের ওঠাপড়া, সম্পর্কের টানাপড়েন- এমনই একাধিক সমস্যা একটু একটু করে ভেঙে দিচ্ছিল তাঁকে।

মানসিক অবসাদের সঙ্গে দীর্ঘ লড়াই চালিয়েছেন। তা নিয়ে রাখঢাক না করে কথাও বলেছেন। আরও একবার নিজের গল্প বললেন দীপিকা পাডুকোন। পরামর্শ দিলেন মানসিক স্বাস্থ্যের দিকে নজর দেওয়ার।

বেশ কয়েক বছর ধরে মানসিক অবসাদে ভুগেছেন দীপিকা। পেশাগত জীবনের ওঠাপড়া, সম্পর্কের টানাপড়েন- এমনই একাধিক সমস্যা একটু একটু করে ভেঙে দিচ্ছিল তাঁকে। পুরনো স্মৃতি হাতড়ে তিনি বললেন, 'অকারণেই আমি ভেঙে পড়তাম। এমন দিন ছিল যখন ঘুম থেকে উঠতে ইচ্ছে করত না। শুধু ঘুমোতে চাইতাম। কারণ ঘুমিয়ে পড়লে সমস্যাগুলোর কথা ভুলে থাকা যেত। কখনও কখনও নিজেকে শেষ করে দিতে চাইতাম।'

মা-বাবাকে অবসাদের কথা জানাতে চাননি দীপিকা। তাঁদের সামনে চলত 'ভালো থাকার' অভিনয়। প্রসঙ্গে রণবীর-ঘরনি বলেন, 'আমার মা-বাবা বেঙ্গালুরুতে থাকতেন। ওঁরা যখন দেখা করতে আসতেন, তখন মানসিক ভাবে শক্ত থাকার অভিনয় করতাম। এখনও তাই করি। আমরা অভিভাবকদের দেখতে চাই যে ভালো আছি।'

(আরও পড়ুন: প্রথমবার ব়্যাম্পে ‘দীপবীর’ জুটি, বউকে চুমুতে ভরিয়ে দিলেন রণবীর,লাজে রাঙা দীপিকা)

শোনা যায়, রণবীর কাপুরের সঙ্গে বিচ্ছেদ মেনে নিতে পারেননি দীপিকা। সম্পর্ক ভেঙে যাওয়ার যন্ত্রনা মানসিক অবসাদের দিকে ঠেলে দেয় তাঁকে। ঘুরে দাঁড়াতে মনোবিদেরও সাহায্য নিয়েছিলেন অভিনেত্রী। অবশেষে দু:সময় কাটিয়ে ছন্দে ফেরেন 'মস্তানি'।

(আরও পড়ুন: ছোট পোশাক নিয়ে একবার কটাক্ষ করেছিল দীপিকা! রণবীরের নগ্নতা নিয়ে ঠেস দিল শার্লিন)

২০১৩ সালে সঞ্জয় লীলা ভনসালীর 'রাম লীলা'-য় রণবীর সিংয়ের সঙ্গে অভিনয় করেন দীপিকা। পর্দার প্রেম গড়ায় বাস্তবেও। প্রায় ছ'বছর সম্পর্কে থাকার পর ২০১৮ সালে বিয়ে করেন দুই তারকা। আপাতত কাজ আর পরিবার নিয়ে ব্যস্ত অভিনেত্রী। পাশাপাশি মানসিক স্বাস্থ্য নিয়ে সতর্কতা প্রচারের জন্য নানা কাজ করছেন।

(আরও পড়ুন: নতুন ক্যাপ্টেন মার্বেল কে? দীপিকার জায়গায় প্রিয়াঙ্কাকেই বাছলেন রুশো ভাইরা)

দীপিকাকে শেষ দেখা গিয়েছে শকুন বত্রা পরিচালিত 'গেহরাইয়াঁ'য়। শাহরুখ খানের সঙ্গে 'পাঠান' ছবিতেও অভিনয় করছেন তিনি। পাশাপাশি চলছে 'প্রোজেক্ট কে'-র কাজ।

বন্ধ করুন