বাংলা নিউজ > বায়োস্কোপ > Jacqueline Fernandez: ২০০ কোটির আর্থিক তছরুপের অভিযোগ, জ্যাকলিনকে বিদেশ যাত্রার অনুমতি দিল আদালত

Jacqueline Fernandez: ২০০ কোটির আর্থিক তছরুপের অভিযোগ, জ্যাকলিনকে বিদেশ যাত্রার অনুমতি দিল আদালত

 জ্যাকলিন ফার্নান্ডেজ (ছবি-ইনস্টাগ্রাম)

Jacqueline Fernandez's Money Laundering Case: আইফা অ্যাওয়ার্ডে যোগ দিতে এই মাসের শেষে আবু ধাবি যাওয়ার আবেদন জানিয়েছিলেন জ্যাকলিন, এরপর শ্যুটিংয়ের কাজে মিলান উড়ে যেতে হবে তাঁকে। অভিনেত্রীর আবেদন মঞ্জুর করল দিল্লির বিশেষ আদালত। 

বিদেশ যাওয়ার অনুমতি পেলেন ২১৫ কোটির আর্থিক তছরুপের মামলায় অভিযুক্ত জ্যাকলিন ফার্নান্ডিজ। আপাতত ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিনে বাইরে আছেন তিনি। তবে নিয়মমাফিক আদালতে হাজিরা দিতে হচ্ছে অভিনেত্রীকে। দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট নায়িকাকে ২৫শে মে থেকে ১২ই জুন পর্যন্ত বিদেশ ভ্রমণের অনুমতি দিয়েছে।

সুকেশ চন্দ্রশেখর সম্পর্কিত আর্থিক দুর্নীতির মামলায় গত কয়েক মাস ধরেই চর্চায় জ্যাকলিন। কনম্যান সুকেশের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক নিয়েও কম বিতর্কে জড়াননি নায়িকা। জেল থেকে এখনও জ্যাকলিনকে লাভ লেটার লিখে চলেছেন সুকেশ। মঙ্গলবার বিচারক শৈলেন্দ্র মালিক অভিনেত্রীকে আইফা পুরস্কারে যোগ দিতে আবু ধাবি যাওয়ার অনুমতি দেন। ২৫শে মে থেকে ২৭শে মে পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহিতে থাকবেন জ্যাকলিন।

এরপর সেখান থেকেই সোজা ইতালির মিলানে উড়ে যাবেন জ্যাকলিন। ২৮শে মে থেকে ১২ই জুন পর্যন্ত শ্যুটিংয়ের কাজে মিলানে থাকতে হবে অভিনেত্রীকে। তাঁর আবেদন মঞ্জুর করেছে কোর্ট।

গত বছর অগস্ট মাসে ২১৫ কোটির আর্থিক তছরুপের মামলায় দিল্লি হাইকোর্টে সাপ্লিমেন্টারি চার্জশিট দাখিল করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সেই অতিরিক্ত চার্জশিটে ইডি স্পষ্ট জানিয়েছে জেলবন্দি জালিয়াত সুকেশ চন্দ্রশেখরের থেকে লাভবান হয়েছেন জ্যাকলিন। সুকেশের তোলাবাজির প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছেন অভিনেত্রী। যার মধ্যে ৭ কোটি টাকারও বেশি সম্পত্তি ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে তদন্তকারীরা। জ্যাকলিনের পরিবারও সুকেশের থেকে আর্থিক সুবিধে নিয়েছে, সুকেশ যে আদতে তোলাবাজ তা ভালোভাবেই জানতেন নায়িকা, দাবি ইডির।

আদালতের নির্দেশে জ্যাকলিনের বিদেশ যাত্রার উপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবে আদালতের অনুমতি নিয়ে মার্চ মাসে মার্কিন মুলুকের লস অ্যাঞ্জেলসের একটি ফিল্ম ফেস্টিভ্যালে (Los Angeles Italia) যোগ দেন অভিনেত্রী। লস অ্যাঞ্জেলস ইটালিয়াতে ‘টেল ইট লাইক উওম্যান’ ছবির জন্য পুরস্কৃতও হন এই শ্রীলঙ্কান সুন্দরী।

দিল্লি পুলিশের ইকোনমিক উইংস-এর তরফে দায়ের এফআইআরের ভিত্তিতে সুকেশ চন্দ্রশেখর মামলার তদন্ত শুরু করে ইডি। সরকারি আধিকারিক সেজে একাধিক ব্যক্তির থেকে টাকা হাতিয়েছেন সুকেশ চন্দ্রশেখর। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে এই মামলায় ইডির হাতে গ্রেফতার হন সুকেশ এবং তাঁর স্ত্রী লীনা মারিয়া পল। তারপর থেকেই জেলবন্দি সুকেশ।

গ্রেফতারির পর সুকেশের সঙ্গে জ্যাকলিন ফার্নান্দিজের ঘনিষ্ঠতার কথা প্রকাশ্যে আসে। তদন্তকারীদের সুকেশ জানায়, অভিনেত্রীকে ৫.৭১ কোটি টাকার উপহার দিয়েছে সুকেশ চন্দ্রশেখর। অভিনেত্রীর পরিবারের লোকজনকেও কোটি কোটি টাকা দিয়েছে সে। জ্যাকলিনের সঙ্গে সম্পর্কে থাকবার কথা নিজের মুখেই ইডির আধিকারিকদের জানিয়েছে সুকেশ। ইডির কাছে জবানবন্দিতে জ্যাকলিন দাবি জানিয়েছেন ২০১৭ সালে তাঁর সাথে আলাপ হয় সুকেশের। তবে সুকেশ গ্রেফতার হলে তিনি আর কোনও যোগাযোগ রাখেননি অভিযুক্ত কনম্যানের সঙ্গে।

 

বায়োস্কোপ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.