বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘পাবলিসিটির জন্য দায়ের মামলা’, 5G নিয়ে দায়ের জুহির আবেদন খারিজ করে বলল হাইকোর্ট
খারিজ মামলা
খারিজ মামলা

‘পাবলিসিটির জন্য দায়ের মামলা’, 5G নিয়ে দায়ের জুহির আবেদন খারিজ করে বলল হাইকোর্ট

  • জুহি চাওয়ালাকে দিতে হবে ২০ লক্ষ টাকার আর্থিক জরিমানাও। 

দিল্লি হাইকোর্টের ভর্ত্সনার মুখে পড়লেন অভিনেত্রী জুহি চাওয়ালা। শুক্রবার ৫জি পরিষেবা নিয়ে দায়ের জুহির মামলা খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট। পরিবেশ ও মানুষের উপর ব্যাপক ক্ষতিকর প্রভাব ফেলবে ৫জি নেটওয়ার্ক পরিষেবা- এই আবেদন জানিয়ে দিল্লি হাইকোর্টে পিটিশন দায়ের করেছিলেন নব্বইয়ের দশকের এই সাড়া জাগানো নায়িকা। তবে আদলত এদিন জানান, পুরোটাই নাকি পাবলিসিটি গিমিক। মিডিয়া পাবলিসিটির জন্য একাজ করেছেন নাকি জানায় আদালত, সঙ্গে অতিরিক্ত ২০ লক্ষ টাকার জরিমানা আরোপ করা হয়েছে আবেদনকারী (জুহি চাওয়ালা)-র উপর।

মামলা খারিজ করে জুহিকে তুলোধোনা করে আদালত এবং স্পষ্ট জানায়, এই আবেদন অযাচিত এবং ভুলভাল তথ্যে ভরপুর, বিষয়টি নিয়ে আবেদনকারীর কোনও স্পষ্ট ধারণা নেই। যেহেতু জুহি তাঁর মামলার ভার্চুয়াল শুনানির লিঙ্ক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তাই স্পষ্টই কোর্ট জানায়, মিডিয়ার সামনে প্রচারের আলোয় আসতে এই মামলা ঠুকেছেন জুহি। 

চলতি সপ্তাহের শুরুতে অভিনেত্রী জুহি চাওয়ালা এবং সমাজকর্মী বীরেশ মালিক ও টিনা ভকানি ৫জি পরিষেবা চালু না করবার স্বপক্ষে একটি মামলা দায়ের করেন। এই নিয়ে সংবাদ মাধ্যমকে জুহি জানিয়েছিলেন, ‘আমরা দেশের প্রযুক্তগত উন্নতির বিপক্ষে নই। আমরা প্রায় সকলেই বাজারে নতুন আসা ওয়্যারলেস নেটওয়ার্ক ব্যবহার করে থাকি। কিন্তু আরএফ রেডিয়েশন নিয়ে আমাদের সকলের মধ্যেই একটা দ্বিধা কাজ করে। বেশ কিছু সমীক্ষা ও পরীক্ষানীরিক্ষার মাধ্যমে এর মধ্যেই আমরা জানতে পেরেছি মানুষ ও পশু-পাখিদের শরীরের জন্য এটা কতটা ক্ষতিকর।’

দু-দিন আগে মামলার শুনানি চলাকালীন বারবার জুহির এক অন্ধভক্ত  নায়িকার একাধিক ছবির হিট গান গাইতে শুরু দেন। তাঁকে বার করে দেওয়া হলেও নিত্য-নতুন আইডি থেকে ওই শুনানিতে যোগ দেন তিনি। আদালত অবমাননার জেরে ওই ব্যক্তিকে শো-কজ করেছে আদালত। 

বন্ধ করুন