বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘অর্ধ উলঙ্গ মডেল’ দিয়ে মঙ্গলসূত্রর বিজ্ঞাপন, ডিজাইনার সব্যসাচী পেলেন আইনি নোটিস
মঙ্গলসূত্র-র বিজ্ঞাপনে অন্তর্বাস ব্যবহার করায় আইনি নোটিস পেলেন সব্যসাচী। 
মঙ্গলসূত্র-র বিজ্ঞাপনে অন্তর্বাস ব্যবহার করায় আইনি নোটিস পেলেন সব্যসাচী। 

‘অর্ধ উলঙ্গ মডেল’ দিয়ে মঙ্গলসূত্রর বিজ্ঞাপন, ডিজাইনার সব্যসাচী পেলেন আইনি নোটিস

বুকের খাঁজে গিয়ে শেষ হয়েছে মঙ্গলসূত্র। এর আগে তা নিয়ে আপত্তি জানিয়েছিল নেটিজেনরা। আর এবার সোজা আইনি নোটিস পেলেন তিনি।

বিজ্ঞাপন নিয়ে বিতর্ক তো তৈরি হয়েছিল শুরুতেই। এবার আইনি নোটিস পেলেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। সম্প্রতি নিজের নতুন জুয়েলারি কালেকশন নিয়ে আসেন সব্যসাচী। আর এবারেও অভিনব কায়দায় করিয়েছিলেন বিজ্ঞাপনের ফোটোশ্যুট। তবে, তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করার পর থেকেই শুরু হয় বিতর্ক। মঙ্গলসূত্রের বিজ্ঞাপনে সব্যসাচীর মডেল যে পোশাক পরেছিলেন তা ছিল বেশ বোল্ড! আর তাতেই বেঁকে বসে একটা অংশ। 

প্লাস সাইজ মডেল বেছে নিয়েছিলেন সব্যসাচী। যার পরনে ছিল কালো অন্তর্বাস। পুরুষ মডেলের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে দাঁড়িয়ে তোলা হয়েছিল সেই ফোটো। মডেলের বক্ষ বিভাজিকা ছিল স্পষ্ট। বলা ভালো, ঠিক বুকের খাঁজে গিয়ে শেষ হয়েছিল মঙ্গলসূত্র। আর তা দেখেই রেগে যায় নেটপাড়া। চলে কঠোর সমালোচনা। আর এবার তো সোজা আইনি নোটিস পেলেন তিনি।

সব্যসাচীকে আইনি নোটিস ধরিয়েছেন আইনজীবী আশুতোষ জে. দুবে। যেখানে দাবি করা হয়েছে, মঙ্গলসূত্রের বিজ্ঞাপনে ‘অর্ধ উলঙ্গ মডেল’ ব্যবহার করে হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন এই ডিজাইনার। হিন্দু শাস্ত্রমতে একজন নারী তাঁর স্বামীর মঙ্গলকামনায় ধারণ করে মঙ্গলসূত্র। এটি পরানোকে একটি উপাচার হিসেবে মানা হয় হিন্দু বিয়েতে। সেখানে এই ধরনের বিজ্ঞাপন গ্রহনযোগ্য নয় বলেও দাবি করা হয়েছে। সেই নোটিসে সব্যসাচীকে ১৫ দিনের মধ্যে ওই বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার ও ক্ষমা চাওয়ার কথা বলা হয়েছে।

নিজের জুয়েলারি কালেকশনে মডার্ন লুকের মঙ্গলসূত্র নিয়ে এসেছেন সব্যসাচী। কালো অন্তর্বাস পরা এই মডেলের ছবিই ভাইরাল হয়েছে সবচেয়ে বেশি। এ‘ব্রা বিক্রি করছেন না মঙ্গলসূত্র’, ‘মঙ্গলসূত্র বিক্রি করতেও অন্তর্বাস দেখাতে হয়’, ‘এভাবে দেখালে আপনার গয়না কেউ পরবে না’-র মতো নানা কমেন্ট পড়েছে সামাজিক মাধ্যমে।

যদিও এখনও পর্যন্ত সব্যসাচী মুখোপাধ্যায় বা তাঁর ব্র্যান্ডের তরফে কোনও বিবৃতি প্রকাশ করে হয়নি এই নিয়ে।

বন্ধ করুন